চাঁপাইনবাবগঞ্জে দুদিনের তথ্য মেলা শুরু

33

দুর্নীতির বিরুদ্ধে এক সাথে, ‘তথ্যই শক্তি : জানবো জানাবো, দুর্নীতি রুখবো’ এই স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে দুদিনের তথ্য মেলা শুরু হয়েছে। মঙ্গলবার জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে মেলার উদ্বোধন করেন এবং মেলা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্য দেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। বিকেলে বঙ্গবন্ধু মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেল প্রশাসন ও জেলা সচেতন নাগরিক কমিটি-সনাক এ মেলার আয়োজন করেছে। মেলায় ৬০ প্রতিষ্ঠানের ৬৪টি স্টল রয়েছে। সরকারি বেসরকারি দপ্তরের স্টলগুলোয় নিজ নিজ দপ্তরের বিভিন্ন তথ্য তুলে ধরা হচ্ছে এবং দর্শনার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়া হচ্ছে।
সানক সভাপতি সেলিনা বেগমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপস) আবুল কালাম সাহিদ, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম এ মাতিন। বক্তারা বলেন-অবাধ তথ্য প্রবাহের কারণে অনেক ক্ষেত্রে সরকারি বেসরকারি সেবা সহজ হয়েছে। তবে গ্রামের সাধারণ মানুষের কাছে তথ্য অধিকার আইন সম্পর্কে বার্তাটি পৌঁছে দিতে হবে।
পরে সন্ধ্যা ৬টা থেকে বিআরটিএ, স্বাস্থ্য বিভাগ ও কৃষি সেবা বিষয়ে গণশুনানী অনুষ্ঠিত হয়। এতে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা প্রশ্নকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।