চাঁপাইনবাবগঞ্জে দুই দিনের শিশুমেলা শুরু

13

চাঁপাইনবাবগঞ্জে দুই দিনের শিশুমেলা শুরু হয়েছে। মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়।
সরকারের শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রমের (৫ম পর্যায়) ১ম সংশোধন শীর্ষক প্রকল্পের আওতায় এ মেলার আয়োজন করেছে জেলা তথ্য অফিস। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের সহযোগিতায় আয়োজিত এ মেলা উপলক্ষে র‌্যালি, আলোচনা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
জেলা প্রশাসকের নেতৃত্বে র‌্যালিটি বের হয়ে শহরের নিউমার্কেট এলাকা প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে মেলায় এসে শেষ হয়।
মেলা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেনÑ অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবেন্দ্র নাথ উরাঁও, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন, জেলা তথ্য অফিসার মো. ওয়াহিদুজ্জামান। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সল এবং কুইজ প্রতিযাগিতা পরিচালনা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শফিকুল আলম।
মেলায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহণ করে। দুই দিনের এ মেলায় শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ২০ স্টলে নিজ নিজ দপ্তরের তথ্য উপস্থান করা হচ্ছে।