চাঁপাইনবাবগঞ্জে তুহিন পরিবহনে আগুন

58

চাঁপাইনবাবগঞ্জে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে তুহিন পরিবহন নামের একটি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। জেলাশহরের রেলস্টেশন এলাকায় ঢাকা বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা অবস্থায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। এসময় আরপি পরিবহনের দুটি বাস অল্প ক্ষতিগ্রস্ত হয় এবং এক শ্রমিক আহত হন।
পুড়ে যাওয়া বাসের টিকেট কাউন্টার মাস্টার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং সদর থানা পুলিশ জানায়, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাসহ অন্যান্য রুটে চলাচলকারী বাসগুলো বাসস্ট্যান্ডে দাঁড়িয়েছিল। অবরোধে দূরপাল্লার এই বাসগুলো বন্ধ থাকার সুবাদে তুহিন পরিবহনের একটি বাসের মেরামত করা হচ্ছিল। মেরামতের একপর্যায়ে ওয়েল্ডিং করার সময় শর্ট সার্কিট হলে বাসটিতে আগুন ধরে যায়। এতে বাসটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। এসময় পাশে দাঁড়িয়ে থাকা আরপি পরিবহনের দুটি বাসের আংশিক ক্ষতি হয়।
তুহিন পরিবহনের চাঁপাইনবাবগঞ্জ টিকেট কাউন্টার মাস্টার মো. তারেক বলেন- বেলা সাড়ে ১১টার দিকে বাসটিতে ওয়েল্ডিং করার সময় শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সৃষ্টি হয়। এসময় ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক শেখ মো. মাহবুবুল ইসলাম বলেন- খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি।
সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন বলেন- তুহিন পরিবহনের একটি বাসে ওয়েল্ডিং করার সময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে আইয়ুব আলী নামের এক শ্রমিক আহত হয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।