চাঁপাইনবাবগঞ্জে জেলা পুলিশের সহযোগিতায় দাবা প্রতিযোগিতা ব্যাপক সাড়া ফেলেছে

20

চাঁপাইনবাবগঞ্জে জেলা পুলিশের সহযোগিতায় দুই দিনের দাবা প্রতিযোগিতা সোমবার শেষ হয়েছে। গত রবিবার সকাল থেকে নয়াগোলা পুলিশ লাইনস মাঠে এ প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতায় জেলার সদর উপজেলার বিভিন্ন স্কুলের ২৩টি, নাচোলের ৩টি এবং গোমস্তাপুর ও শিবগঞ্জ থেকে ১টি করে মোট ২৮ টি দলের ১৬৫ জন শিক্ষার্থী প্রতিযোগী অংশগ্রহণ করে।
প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করে রাজারামপুর হামিদুল্লাহ উচ্চ বিদ্যালয়, ২য় স্থান বীর বিক্রম শহীদ নায়েক মহর আলী উচ্চ বিদ্যালয় ও ৩য় স্থান অধিকার করে হরিপুর বালিকা উচ্চ বিদ্যালয়। এছাড়া, এ প্রতিযোগিতায় ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ বোর্ডের শ্রেষ্ঠ খেলোয়াড়দের ক্রেস্ট প্রদান করায়।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। পুলিশ সুপার এএইচএম আবদুর রকিবের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, জেলা শিক্ষা অফিসার মোহা. আব্দুর রশিদ, জেলা ক্রীড়া অফিসার মো. জাহাঙ্গীর হোসেন, বাংলাদেশ দাবা ফেডারেশনের সদস্য এস এম ওবায়েদা নিপুন উপস্থিত ছিলেন।
চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের সহযোগিতায় এবং আবুল খায়ের গ্রুপের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ দাবা ফেডারেশন মার্ক চেস চ্যাম্পস শীর্ষক স্কুলভিত্তিক এ প্রতিযোগিতার আয়োজন করে। এমন প্রতিযোগিতার আয়োজন করায় শিক্ষার্থী দাবাড়–দের মধ্যে ব্যাপক সাড়া লক্ষ্য করা গেছে।