চাঁপাইনবাবগঞ্জে জাতীয় সমাজসেবা দিবস পালিত

69

dsc02942-custom“সমাজসেবা উদ্ভাবন, সেবায় এবার ডিজিটাইজেশন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে গতকাল সোমবার জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে দিবসটি উপলক্ষে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায়,সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারী,চাঁপাইনবাবগঞ্জের  উন্নয়ন সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটিসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরা অংশ নেন।
পরে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক তৌহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. আবু জাফর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম মনজুর রেজা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শহর সমাজসেবা কর্মকর্তা ওবায়দুর রহমান, চিকিৎসা সহায়তা কেন্দ্রের নির্বাহী পরিচালক আমিনুল ইসলাম, আরএসডিফ’র নির্বাহী পরিচালক মঞ্জুরুল ইসলাম প্রমুখ।
পরে প্রধান অতিথি ক্যান্সার, দূরারোগ্য ব্যাধিগ্রস্ত ৯জনকে ৫০ হাজার টাকা করে অনুদানের চেক প্রদান করেন। শেষে চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী গম্ভীরা পরিবেশন করা হয়।
শিবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে দিবসটি পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের যৌথ আয়োজনে সোমবার সকালে উপজেলা নির্বাহী কার্যালয় থেকে র‌্যালিটি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান, সমাজসেবা অফিসের রাহাতুজ্জামান, শিবগঞ্জ মহিলা কলেজের প্রভাষক হোসেনুল হায়দার বাবু , অফিস সহকারী আখতারুল আলমসহ অন্যরা।