দৈনিক গৌড় বাংলা

মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলকদ, ১৪৪৫ হিজরি

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

“বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি” এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এবং ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও বিজ্ঞান বিষয়ক সেমিনার-২০২৪ এর উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু মঞ্চে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন, স্থানীয় সরকার, চাঁপাইনবাবগঞ্জের উপ পরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও, সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. আব্দুস সামাদ।
এছাড়া অভিজ্ঞতা শেয়ার করেন যুক্তরাষ্ট্রের মহাকাশ সংস্থা নাসা আয়োজিত বিশ্বের মর্যাদাসম্পন্ন উদ্ভাবনী প্রতিযোগিতায় বাংলাদেশ টিমের নেতৃত্বদানীকারী হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ত্ব-সীন ইলাহী। বক্তারা বিজ্ঞানমনস্ক জাতি গঠনে সরকারের গৃহীত পদক্ষেপ সমূহ তুলে ধরেন।
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন এই মেলার আয়োজন করেছে। আজ শনিবার সমাপনী অনুষ্ঠানে সেমিনার ও পুরস্কার বিতরণের মধ্যদিয়ে শেষ হবে এবারের আয়োজন।
আয়োজনে জেলার ৫ উপজেলার ক্ষুদে বিজ্ঞানিরা স্টলগুলোয় দর্শনার্থীদের জন্য তাদের উদ্ভাবনগুলো উপস্থাপন করেন। এদিকে গ্রিনভিউ উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

About The Author

This will close in 0 seconds