চাঁপাইনবাবগঞ্জে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

13

চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় এ উপলক্ষে জেলা ছাত্রলীগের উদ্যোগে র‌্যালি সমাবেশ ও কেক কাটার আয়োজন করা হয়।
বেলা ১১টার দিক থেকে ছাত্রলীগের বিভিন্ন সাংগঠনিক ইউনিটের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে নবাবগঞ্জ সরকার কলেজ মাঠে সমবেত হন। পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আব্দুল মান্নান স্টেু মার্কেটের সামনে মুক্তমঞ্চে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান নেতৃবৃন্দ।
সেখানে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন জেলা ছাত্রলীগের সভাপতি ডা. সাইফ জামান আনন্দ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আশিকুজ্জামান আশিক। সমাবেশে বক্তব্য দেন- জেলা ছাত্রলীগের সাবেক নেতা হাফিজুল ইসলাম, সাইদুর রহমান বেনু, আবু সুফিয়ান, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন।
সভাপতির বক্তব্যে সাইফ জামান আনন্দ ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন- আগামী ২০২৪ সালের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীদের নির্বাচিত করে আবারো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রীয় ক্ষমতায় আওয়ামী লীগকে আনতে হবে। তবে তার আগে আগামী ১ ফেব্রুয়ারি চাঁপাইনবাবগঞ্জ-২ ও চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী মু. জিয়াউর রহমান ও মো. আব্দুল ওদুদের জয় নিশ্চিত করেই ঘরে ফিরবে ছাত্রলীগ। এখন থেকেই মাঠে নেমে পড়তে হবে।
নাচোল প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।
নাচোল উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রলীগের আয়োজনে বুধবার সকাল ১০টার দিকে ডাকবাংলো চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই জায়গায় সমাবেশে মিলিত হয়।
উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আলসাবার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস। বিশেষ অতিথির বক্তব্য দেনÑ নাচোল উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি আবুল হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল কাদের, নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নি, সাংগঠনিক সম্পাদক রয়েল বিশ্বাস ও আব্দুল হালিম, পৌর যুবলীগের সভাপতি সুলতান মাহমুদ ও সাধারণ সম্পাদক ফারুক হোসেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফিরোজ হাসান তারিফ, কলেজ শাখার সভাপতি আরিফ হোসেন, সাধারণ সম্পাদক সৈকত আহমেদ।
গোমস্তাপুর প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আনন্দ মিছিল বের করা হয়। পরে ডাকবাংলো চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আনসারী।
বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি মু. জিয়াউর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি, গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি গোলাম মোস্তফা বিশ্বাস, গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক হালিমা খাতুন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম জয়, পৌর ছাত্রলীগের সভাপতি এন্তাজুল হক ও সাধারণ সম্পাদক তাসরিফ আহমেদসহ অন্য নেতাকর্মীরা।
ভোলাহাট প্রতিনিধি : জেলার ভোলাহাট উপজেলা ছাত্রলীগ আয়োজনে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বুধার বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।
উপজেলা ছাত্রলীগের সভাপতি রিফাত হোসেন টুইংকেলের সভাপতিত্বে উপজেলা পরিষদ দক্ষিণ গেটে বঙ্গবন্ধু আদর্শ ক্লাব ও পাঠাগারে আয়োজিত কর্মসূচির মধ্যে সকাল সাড়ে ৮টায় পতাকা উত্তোলনের পর উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। বিকেলে আনন্দ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।
আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেনÑ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রাব্বুল হোসেনসহ অন্যরা। সঞ্চালনায় ছিলেন মো. আহসান হাবীব।
পরে বিকেল সাড়ে ৪টায় ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের সম্মাননা স্মারক প্রদান করে কেক কাটা হয়।