চাঁপাইনবাবগঞ্জে চোরাই মোটরসাইকেলসহ মালামাল উদ্ধার, গ্রেপ্তার ৫

27

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার টিকরামপুর ও সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের রামচন্দ্রপুর এলাকার দুটি বাড়ি হতে চুরি হওয়া ২টি মোটরসাইকেল, ১টি এলইডি টিভি, ২টি মোবাইল ফোন, বিভিন্ন ধরনের কাঁসার বাসন-কোসন উদ্ধার করেছে সদর মডেল থানা পুলিশ। সেই সঙ্গে চুরির সঙ্গে জড়িত থাকার অভিযাযোগে ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
এছাড়া অন্য জায়গা থেকে চুরি হওয়া আরো দুটি মোটরসাইকল উদ্ধার করা হয়েছে। তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তাদের অবস্থান নিশ্চিত হয়ে গত বৃহস্পতি ও  শুক্রবার জেলার শিবগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে পুলিশ।
সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) মো. মাহফুজুল হক এই তথ্য নিশ্চিত করে জানান, কয়েকদিন আগে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার টিকরামপুর ও রামচন্দ্রপুর এলাকায় চুরির ঘটনা ঘটে। এ ব্যাপারে অভিযোগ পাওয়ার পর চুরি হওয়া মালামাল উদ্ধার ও চোরদের গ্রেপ্তারে অনুসন্ধানে নামে পুলিশ। অনুসন্ধানে তথ্যপ্রযুক্তি ব্যবহার করা হয়। এর একপর্যায়ে তাদের অবস্থা নিশ্চিত হয়ে শিবগঞ্জ উপজেলার একবরপুর জব্বার বিশ্বাস টোলার ইদু ওরফে ইদুলের ছেলে শিমুল উরফে রাজু (২৫) ও গোমস্তাপুর উপজেলার বেগমনগর গ্রামের আমিরুল ইসলামের ছেলে আউয়াল (২৫)কে একটি চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলার রসুনচক গ্রামের ইব্রাহীমের ছেলে খালেদ (২২), মনাকষা গ্রামের সন্তোষ সাহার ছেলে সজিব সাহা (২৭) ও রসুনচক গ্রামের শমসের আলীর ছেলে মো. মকিম (২৮)কে গ্রেপ্তার করা হয়। অভিযানে মোট ৪টি মোটরসাইকেল ১টি এলইডি টিভি, ২টি মোবাইল ফোন, বিভিন্ন ধরনের কাঁসার বাসন-কোসন উদ্ধার করা হয়।
ওসি মাহফুজ আরো জানান, গ্রেপ্তারকৃতদের কয়েকজনের বিরুদ্ধে বিভিন্ন থানায় চুরির মামলা রয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।