চাঁপাইনবাবগঞ্জে চক্ষু শিবির উদ্বোধন

143

img_0243ঢাকাস্থ চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালে শুক্রবার চক্ষু শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ অন্ধকল্যাণ সমিতি, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সহায়তায় এর আয়োজন করা হয়। এতে বিনামূল্যে ৭৫০ জন দরিদ্র ও দুস্থ চক্ষু রোগির ছানি অস্ত্রোপচার করা শুরু হয়েছে। পাশাপাশি লেন্সও প্রতিস্থাপন করা হচ্ছে।
চক্ষু হাসপাতাল চত্বরে আয়োজিত অনুষ্ঠানে চক্ষু শিবিরের উদ্বোধন করেন প্রধান অতিথি সদর আসনের সংসদ সদস্য মো.আব্দুল ওদুদ।
এ সময় তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জের মানুষের জন্য মাননীয় প্রধান মন্ত্রী সবসময়ই উদার, আমরা তাঁর কাছে যা চেয়েছি, তাই পেয়েছি। তিনি বলেন আমাকে কেন বলতে হবে, আমি চাই আপনাদের দাবি গুলো এতটায় জরালো হবে যা কোন না কোন ভাবে প্রধানমন্ত্রীর কাছে এমনিতেই পৌঁছে যাবে। স্বপ্ন দেখলেই তা বাস্তবায়ন করা সম্ভব উল্লেখ করে চাঁপাইনবাবগঞ্জে একটি মেডিকেল কলেজ স্থাপনের তার চেষ্টার কথা জানান তিনি।
চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির সভাপতি প্রকৌশলী নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ অন্ধকল্যাণ সমিতির সভাপতি চক্ষু বিশেষজ্ঞ ডা. আয়াজ উদ্দীন। তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জে জনসংখ্যার অনুপাতে চক্ষু বিশেষজ্ঞ আমরা পাই না। এখানে সংসদ সদস্য আছেন আমি তাঁকে বিষয়টি দেখার জন্য অনুরোধ করব।  এছাড়াও আমি চাই চাঁপাইনবাবগঞ্জে প্রতিটি উপজেলায় প্রাইমারী আই কেয়ার সেন্টার গড়ে উঠুক। যেখানে অন্তত চোখের প্রাথমিক চিকিৎসাটা পাবেন রোগীরা।
অনুষ্ঠানে পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বলেন, চোখে যদি একটি ভালো সমাজ দেখতে চান তবে, আপনারও ভুমিকা রাখতে হবে। আমি কদিন আগে সন্ধার পর ছাত্র পরিচয়ে বাইরে থাকার বিষয়ে কড়াকড়ি আরোপ করেছিলাম আবারো দেখি আগের মত হয়ে যাচ্ছে। যেন নদীতে শাওলার মত। আমি অনুরোধ করব সবাইকে, আপনার সন্তানের প্রতি একটু যতœ নিন। আমরা যদি এখনই সতর্ক না হই তাহলে ভালো মানুষ সমাজে গড়ে উঠবে না, আগামীতে অতিথির আসনে বসে থাকার মত কাউকে খুঁজে পাওয়া যাবে না।
এসিআই লিমিটেডের নির্বাহী পরিচালক এফএইচ আনসারী বলেন, চোখ থাকলেই আমরা সব কাজ করতে পারি, কিন্তু না থাকলে কোন কিছুই করা সম্ভব নয়। তিনি বলেন রাজশাহী বিশ্ব বিদ্যালয়ে থাকার সময় ১৯৮৪ সাল থেকে আমি চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির সাথে যুক্ত আছি, আজকের এই উদ্যোগটা আমার কাছে মনে হয়েছে সবচেয়ে মহৎ উদ্যোগ।
চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির সাবেক সভাপতি ও চক্ষু শিবির আয়োজক কমিটির আহবায়ক প্রকৌশলী মাহতাব উদ্দীন বলেন, সমিতির উদ্যোগে আমরা এখন থেকে এই রকম কাজ আরো করব, এম এ পাস করে চাঁপাইনবাবগঞ্জের অনেকেই যারা ঢাকায় যায়, তাদের জন্য আগামীতে কিছু করার পরিকল্পনা আছে আমাদের। পরে এসে উপস্থিত হন অনুষ্ঠানের বিশেষ অতিথি চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস। এই সময় তিনি এই উদ্যোগের সাথে থাকার ঘোষণা দেন।
এ ছাড়া উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী উজির আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক জহিরুল ইসলামসহ অন্যান্যরা।