চাঁপাইনবাবগঞ্জে গৌড় বাংলা পরিদর্শন পিআইবি’র শিক্ষার্থীদের

58

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিপ্লোমা প্রোগ্রামের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা চাঁপাইনবাবগঞ্জে দৈনিক গৌড় বাংলা কার্যালয় পরিদর্শন করেছেন।  শুক্রবার রাত সাড়ে ৮টায় জেলা শহরের বেলেপুকুরে অবস্থিত গৌড় বাংলার কার্যালয়ে আসেন তারা।
এসময় তারা পত্রিকার নিউজ ও গ্রাফিকস রুম ঘুরে দেখেন। পরে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নকীব হোসেন মিলনাতনে মতবিনিময় করেন।
গৌড় বাংলার ব্যবস্থাপনা সম্পাদক আজিজুর রহমান শিশিরের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় অনুষ্ঠানে পিআইবি’র শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন গৌড় বাংলার বার্তা সম্পাদক সাজিদ তৌহিদ।
সমাপনী বক্তব্যে চাঁপাইনবাবগঞ্জ সফরের বিষয়টি তুলে ধরেন পিআইবি’র প্রভাষক শুভ কর্মকার। তিনি জানান, সাংবাদিকতা বিষয়ক শিক্ষা, গবেষণা ও প্রশিক্ষণ বিষয়ে সেবা প্রদান করে আসছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ। এর মধ্যে সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিপ্লোমা প্রোগ্রাম প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের অন্যতম কার্যক্রম। সাংবাদিকতা করছেন এবং সাংবাদিকতায় আগ্রহী এমন ব্যক্তিরা পিআইবি থেকে এই সেবা নিচ্ছেন। এই সেবা প্রদানের অংশ হিসেবে এসব শিক্ষার্থী সংবাদ তৈরির হাতে-কলমে শিক্ষা গ্রহণের জন্য চাঁপাইনবাবগঞ্জ সফরে এসেছেন। দিনব্যাপী সফরকালে শিক্ষার্থীরা সোনামসজিদ, তাহখানাসহ বিভিন্ন ঐতিহাসিক নির্দশন, ইলামিত্র স্মৃতিস্তম্ভসহ বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন। শেষে এসডিজি ও উন্নয়নমূলক ফিচার সংকলন, অিাইবি শিশু ও নারী বিষয়ক ফিচার সংকলন এবং পিআইবির ম্যাগাজিন নিরীক্ষা গৌড় বাংলার জন্য প্রদান করেন প্রভাষক শুভ কর্মকার। পিআইবি’র কর্মকর্তা-কর্মচারীসহ মোট ২৭ জন চাঁপাইনবাবগঞ্জ সফরে আসেন।