চাঁপাইনবাবগঞ্জে গভীর শ্রদ্ধায় পালিত হচ্ছে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

23

চাঁপাইনবাবগঞ্জে শ্রদ্ধা আর ভালোবাসায় পালিত হচ্ছে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি ২০২৩) দিবসের প্রথম প্রহরে নবাবগঞ্জ সরকারি কলেজ প্রাঙ্গনে কেন্দ্রীয় শহিদ মিনারে জেলা ও উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করে ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা করা হয়।
প্রথমেই শ্রদ্ধা জানান জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন, স্থানীয় সরকার শাখার উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক, (রাজস্ব) আনিছুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট আসিফ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানা। এসময় জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জেলা পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধা জানান পুলিশ সুপার এএইচ এম আবদুর রকিব, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপস) আবুল কালাম সাহিদ। এসময় সদর থানার অফিসার ইনচার্জ এ কে এম আলমগীর জাহান, ডিবির অফিসার ইনচার্জ বাবুল উদ্দিন সরদারসহ অন্যান্য কর্মকর্তা।
এপর শ্রদ্ধা জানান মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, বীর মুক্তিযোদ্ধা মোস্তাক হোসেন, বীর মুক্তিযোদ্ধা তরিকুল আলমসহ অন্যরা।
শ্রদ্ধা জানান জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আফাজ উদ্দিনসহ অন্যরা।
শ্রদ্ধা জানান চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমানসহ কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ।
শ্রদ্ধা জানান সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদসহ অন্যরা।
শ্রদ্ধা জানান এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রামানিক, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী রাকিবুল আহসান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ইফতেখার মজিদসহ বিভিন্ন দপ্তর প্রতিষ্ঠানের প্রধানগণ।
এদিকে মঙ্গলবার ভোর ৬ টার পর থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, আওয়ামী লীগ ও এর সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা , জাসদের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।