চাঁপাইনবাবগঞ্জে কৃষিপণ্য উৎপাদক ও সরবরাহকারী সমিতির আত্মপ্রকাশ

10

চাঁপাইনবাবগঞ্জে কৃষিপণ্য উৎপাদক ও সরবরাহকারী সমিতির আত্মপ্রকাশ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় জেলা শহরের একটি ফুড ক্যাফেতে এই সভা অুনষ্ঠিত হয়।
সদ্য আত্মপ্রকাশ করা সংগঠনটির সভাপতি আলহাজ মো. আবুবকর সিদ্দীকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন সংগঠনটির সাধারণ সম্পাদক মো. মুনজের আলম মানিক। সভায় আরো উপস্থিত ছিলেন- সহসভাপতি মো. শহিদুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমান, কোষাধ্যক্ষ মো. গোলাম মোস্তফা সুমন।
সংগঠনটির সাধারণ সম্পাদক মো. মুনজের আলম মানিক জানান, তারা নিরাপদ খাদ্য উৎপাদন করছেন কিন্তু বাজারজাত করার সুযোগ তৈরি হচ্ছে না। আমরা নিরাপদ কৃষিপণ্য ভোক্তাদের কাছে সরাসরি পৌঁছাতে চাই। মানিক বলেন- কৃষি উদ্যোক্তাদের প্রতি সরকার সহযোগিতার হাত বাড়িয়ে দিলে এবং কৃষি প্রণোদনার উদ্যোগ গ্রহণ করলে কৃষিতে আরো উন্নয়ন ঘটবে। দেশের অর্থনীতির চাকা আরো গতিশীল হবে। কৃষি উদ্যোক্তারা যেন সরকারি সুযোগ সুবিধা পায় সেজন্য সরকারের সুদৃষ্টি কামনা করে তিনি বলেন- নতুন নতুন কৃষি উদ্যোক্তা তৈরি হচ্ছে, কিন্তু একে অপরের সাথে যোগাযোগের কোনো মাধ্যম ছিল না। নিজেদের সমস্যার কথা বলার কোনো সুযোগ ছিল না। একটা প্লাটফরম ছিল না, যেখানে কৃষিপণ্য উৎপাদক ও সরবরাহকারীরা একসাথে হতে পারবে।