‘চাঁপাইনবাবগঞ্জে করোনার সংক্রমণ রোধে পরিবহন শ্রমিকদের সচেতন থাকতে হবে’

15

চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে পরিবহন শ্রমিকদের নিয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইউনিসেফ-বাংলাদেশ’র সহযোগিতায় জেলা প্রশাসন এই সভার আয়োজন করে।
সভায় প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক জাকিউল ইসলাম। ইউনিসেফ-বাংলাদেশ এর প্রতিনিধি শরিফা খাতুনের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- ট্রাফিক পরিদর্শক আনিসুর রহমান আনিস, বিআরটিএ, চাঁপাইনবাবগঞ্জ জেলার সহকারী পরিচালক মো. আনোয়ারুল কিবরিয়া ও মটরযান পরিদর্শক মো. মেহেদী হাসান, জেলা ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আইয়ুব আলী, ক্যাশিয়ার হরেজ আলী মাস্টার, ঢাকা কোচ টিকেট কাউন্টার মাস্টার কল্যাণ সমিতির সভাপতি রবিউল ইসলাম রবি, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান বাবলুসহ অন্যরা।
সভায় প্রধান অতিথি জাকিউল ইসলাম তার বক্তব্যে জানান, বর্তমানে কোভিড-১৯ পরিস্থিতি একটি বৈশ্বিক সমস্যা, এ সমস্যা সমাধানে সবসময় আমাদের সচেতন থাকতে হবে। কোভিড-১৯ প্রতিরোধ করতে হলে সবার আগে নিজের সচেতনতা থাকতে হবে। পরিবহন শ্রমিকদের উদ্দেশ্য তিনি জানান, আপনাদের বাস কাউন্টারগুলো স্বাস্থ্যবিধি মেনে পরিচালনা করবেন। আপনারা যে কোনো গণপরিবহনে উঠার সময় নিজেরা পরিষ্কার-পরিচ্ছন্ন হয়ে চালকের আসনে বসবেন। পরিবহনের যাত্রীদের গাড়িতে ওঠার সময় অবশ্যই মাস্ক পরিধান বাধ্যতামূলক করা ও স্বাস্থ্যবিধি যাতে উপেক্ষিত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। মনে রাখবেন কোভিড-১৯ প্রথম ও দ্বিতীয় ঢেউ বর্তমান সরকার আন্তরিকতার প্রতিরোধ করেছে। সারাদেশে সকল মানুষের জন্য টিকা নিশ্চিত করা হয়েছে। মনে রাখতে হবে তৃতীয় ঢেউ যাতে বিস্তার করতে না পারে এ জন্য আমাদের সবসময় সচেতন থাকতে হবে।