চাঁপাইনবাবগঞ্জে ওএমএসের চাল ও আটা বিক্রি শুরু

44

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ, নাচোল ও রহনপুর পৌরসভা এলাকায় ওমমএসের চাল ও আটা বিক্রি শুরু হয়েছে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকায় এই কার্যক্রম চলমান রয়েছে।
জেলা খাদ্য নিয়ন্ত্রক অন্তরা মল্লিক জানান, শিবগঞ্জ ও রহনপুর পৌরসভায় ৮টি ও নাচোল পৌরসভার ৩টি পয়েন্টে ডিলারদের মাধ্যমে আগামী ৭ আগস্ট পর্যন্ত ওএমএসের চাল ও আটা বিক্রয় করা হবে। প্রতিটি পয়েন্টে দেড় টন চাল ও ১ টন করে আটা বিক্রয় করা হবে। চাল প্রতি কেজি ৩০ টাকা ও আটা প্রতি কেজি ২৮ টাকা নির্ধারণ করা হয়েছে। একজন ব্যক্তি সর্বোচ্চ ৫ কেজি চাল ক্রয় করতে পারবেন। এজন্য তাকে সংশ্লিষ্ট পয়েন্টে স্বাস্থ্যবিধি মেনে লাইনে দাঁড়াতে হবে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকায় ৬টি পয়েন্টে অনুরূপ কার্যক্রম চলমান রয়েছে বলে তিনি জানান।
শিবগঞ্জে বিক্রয় কর্মসূচির উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এ সময় অন্যরা উপস্থিত ছিলেন।
অন্যদিকে নাচোল পৌর এলাকায় লকডাউনে স্বল্পআয়ের মানুষের খাদ্যের চাহিদা পূরণের লক্ষে ন্যায্যমূল্যে খোলাবাজারে ওএমএসের চাল ও আটা বিক্রির কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। শুক্রবার ও সরকারি ছুটির দিন ছাড়া সপ্তাহের ৬ দিন এ কার্যক্রম চালু থাকবে।
রবিবার বেলা ১১টায় পৌর এলাকার ইলামিত্র পাঠাগারে ওএমএস ডিলার কাবুল হোসেনের উপস্থিতিতে এ কার্যক্রম উদ্বোধন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের ও পৌর মেয়র আব্দুর রশিদ ঝালু খান।
মেয়র আব্দুর রশিদ ঝালু খান জানান, সরকার ঘোষিত লকডাউনের মধ্যে স্বল্পআয়ের মানুষের খাদ্যের মৌলিক চাহিদা পূরণের লক্ষে দেশের বিভাগীয় ও জেলা পর্যায়ের শহরগুলোর মতো নাচোল পৌর এলাকায় ন্যায্যমূল্যে খোলা বাজারে চাল ও আটা বিক্রয় কার্যক্রম উদ্বোধন করা হয়েছে ।
তিনি আরো জানান, ৩ জন ওএমএস ডিলারের মাধ্যমে নাচোল রেলস্টেশন বাজার, ইলামিত্র পাঠাগার প্রাঙ্গণ ও হাজীডাঙ্গায় সপ্তাহের ৬ দিন চাল ও আটা বিক্রির কার্যক্রম চালু থাকবে।