চাঁপাইনবাবগঞ্জে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

56

Chapainawabganj Gourbangla

চাঁপাইনবাবগঞ্জে সোমবার ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ এমপি ও সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। সকাল ৭টায় শহীদ মনিমুল হক সড়কে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধু মঞ্চে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল মাহমুদ খান খান্না, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আজিজুর রহমান, অর্থ সম্পাদক গোলাম নাসের রবি, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের ২ নং ওয়ার্ড শাখার সভাপতি হাজী বাবলু, সাধারণ সম্পাদক শাহজাহান আখতার ডালু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম, বজলুর রহমান রানু প্রমুখ। এছাড়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হয়।
শিবগঞ্জ প্রতিনিধি : ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে পৌর ও উপজেলা আওয়ামী লীগের ব্যানারে শিবগঞ্জ সরকারি মডেল স্কুল থেকে মিছিলটি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌর মার্কেটের সামনে পথসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পৌর মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম জুম্মা প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন এ্যাড. আতাউর রহমান, আবদুস সালাম, আতিকুল ইসলাম ডিউট চৌধুরী। পরে বক্তারা ঐতিহাসিক রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর দেয়া ভাষণের উপর বক্তব্য রাখেন। তারা বক্তব্যে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রোণিত হয়ে সকলকে একযোগে দেশের উন্নয়নে কাজ করার আহ্বান জানান।
অপর দিকে দিবসটি উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সোমবার সন্ধ্যায় পৌর ও উপজেলা আওয়ামী লীগের একাংশের আয়োজনে শিবগঞ্জ বাজার খাঁন মার্কেটে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পৌর আওয়ামী লীগের সভাপতি আতিকুল ইসলাম টুটুল খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া, যুবলীগ নেতা মেসবাউল হক বাবু, উপজেলা ছাত্রলীগের লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, পৌর ছাত্রলীগের সভাপতি রায়হান খাঁন রকি প্রমূখ। পরে বঙ্গবন্ধু, তাঁর পরিবার ও দেশের কল্যাণে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

গোমস্তাপুর প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত কর্মসূচির মধ্য ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, দিনব্যাপী ভাষন প্রচার ও আলোচনাসভা । বিকেলে রহনপুর বাজার শহীদ স্মৃতি পাঠাগার ও সংস্কৃতি চর্চা কেন্দ্রে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন গোষ্ঠীর আহবায়ক ডা. আশরাফুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান। বক্তব্য দেন, আওয়ামীলীগ নেতা ইউনুস আলী, রবিউল ইসলাম, জালালউদ্দিন আকবর মুক্তি, মহিলালীগ নেত্রী হালিমা বেগম, সহকারী অধ্যাপক মনসুর আলী প্রমূখ। এছাড়া রহনপুর কলোনী মোড়স্থ দলীয় কার্যালয়ে উপজেলা ও পৌর আওয়ামীলীগের আয়োজনে নানা কর্মসূচী পালন করা হয় বলে রহনপুর পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম রাব্বানী বিশ্বাস জানান।