চাঁপাইনবাবগঞ্জে এইচএসসি ও সমানের পরীক্ষায় প্রথম দিন ৩৬৯ জন অনুপস্থিত

50

রাজশাহী শিক্ষা বোর্ড, মাদরাসা শিক্ষা বোর্ড ও কারিগরী শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এইচএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিন রবিবার অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৩৬৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এ বছর ৫টি উপজেলায় নিয়মিত ও অনিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ১৪ হাজার ২৩২ জন।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের শিক্ষা শাখা সুত্রে জানা গেছে, পরীক্ষায় নিয়মিত ও অনিয়মিত পরীক্ষার্থী সংখ্যা ১৪ হাজার ২৩২ জন। রবিবার অনুষ্ঠিত প্রথম দিনের নিয়মিত পরীক্ষায় এইচ এসসিতে ২২০ জন, আলিমে ৯০ জন এবং এইচএসসি ভোকেশনাল ও এইচএসসি বিএম এতে ৫৯ জন অনুপস্থিত ছিলেন।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলায় এবার পরীক্ষার্থী ১৪ হাজার ২৩২ জন। এর মধ্যে এইচএসসিতে ১০ হাজার ১৭৬ জন, আলিমেী ৯৬৬ জন এবং এইচএসসি বিএম ও এইচএসসি ভোকেশনালে রয়েছেন ৩ হাজার ৯০ জন পরীক্ষার্থী ছিলেন। জেলা প্রশাসনের শিক্ষা শাখা থেকে এই তথ্য জানা গেছে। তথ্যমতে জেলায় ১৫ টি কেন্দ্রে এইচএসসি, ৩টিতে আলিম ও ৫টিতে এইচএসসি বিএম ও এইচএসসি ভোকেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।
তবে প্রশ্নপত্রে মুদ্রণজনিত ত্রুটির কারণে কারিগরি শিক্ষাবোর্ডের অধীন এইচএসসির (বিএমটি) একাদশ শ্রেণির বাংলা-১ (নতুন ও পুরোনো পাঠ্যসূচি)–এর পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানা গেছে।