চাঁপাইনবাবগঞ্জে উঠান বৈঠকে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সমস্যা শুনলেন এমপি জেসি

40

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের নাধাই কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে শুক্রবার বিকাল ৫টায় উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর নেতা কর্নেলিউস মুরমুর সভাপতিত্বে উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্য দেনÑ সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি।
এসময় ক্ষুদ্র নৃগোষ্ঠী সদস্যরা বিভিন্ন সমস্যা তুলে ধরলে তা বাস্তবায়নের আশ্বাস দিয়ে ফেরদৌসী ইসলাম জেসি বলেনÑ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। দেশের মানুষ যেন পিছিয়ে না থাকে, কেউ অন্ন কষ্টে না থাকে সে লক্ষে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন। আগামীতে আবারো আওয়ামী লীগ ক্ষমতায় এলে এবং শেখ হাসিনা প্রধানমন্ত্রী হলে আপনাদের জন্য আরো অনেক কিছু করবেন।
প্রধানমন্ত্রী ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ ঘর দেয়ার কথা উল্লেখ করে আগামী নির্বাচনে আবারো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে আওয়ামী লীগকে ভোট দেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান এমপি জেসি। এসময় তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের তথ্য ও চিত্র তুলে ধরেন।
নাধাই কৃষ্ণপুর আদিবাসী সমাজ আয়োজিত উঠান বৈঠকে আরো উপস্থিত ছিলেনÑ বাংলাদেশ কৃষি গবেষণা কেন্দ্রের অবসরপ্রাপ্ত পরিচালক ড. সাইফুল ইসলাম, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার, গোবরাতলা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মুনজু মিয়া, যুগ্ম সম্পাদক ও ৯নং ওয়ার্ড সদস্য রাফেজ মীরসহ অন্যরা।
বৈঠক শেষে আসন্ন দুর্গাপুজা উপলক্ষে আদিবাসী নারী ও পুরুষদের শাড়ি ও লুঙ্গি উপহার দেন এমপি জেসি।