দৈনিক গৌড় বাংলা

রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। রবিবার (২৪ মার্চ) এ উপলক্ষে জেলা ফাউন্ডেশন ও জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র আলোচনা সভার আয়োজন করে।
জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেনÑ জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেনÑ জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মো. আশরাফুজ্জামান।
জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন গঠন করেন। তাঁর সাড়ে তিন বছরের শাসনামলে ইসলামের জন্য অনেকগুলো কাজ তিনি করে গেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর পথ অনুসরণ করে সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণ করে বিশে^ নজির সৃষ্টি করেছেন। এসময় তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কথাও তুলে ধরেন।
পরে যাকাতের অর্থে দারিদ্র্য বিমোচন কর্মসূচির আওতায় ক্ষুদ্র ব্যবসা, সেলাইমেশিন, শিক্ষাবৃত্তি, চিকিৎসা, প্রতিবন্ধী, হাঁস-মুরগি পালন খাতসমূহে জেলার ৪৫ জনের মধ্যে ২ লাখ ৩৮ হাজার ৬৫৪ টাকার চেক বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

About The Author