চাঁপাইনবাবগঞ্জে আ্যাজমা চেক ফাউন্ডেশনের কার্যালয় উদ্ধোধন

67

DSC05116 (Small)

চাঁপাইনবাবগঞ্জে গতকাল শুক্রবার বাংলাদেশ আ্যাজমা চেক ফাউন্ডেশনের জেলা কার্যালয় উদ্ধোধন করা হয়েছে। বেলা সাড়ে এগারটায় শহরের স্বরূপনগরে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা প্রদত্ত্ব একটি ভবনে এই কার্যালয় উদ্বোধন করা হয়। এ উপলক্ষে কার্যালয় চত্বরে আলোচনা সভা ও পৌর পরিষদকে সংবর্ধনা প্রদান করা হয়। চাঁপাইনবাবগঞ্জ জেলা আ্যাজমা চেক ফাউন্ডেশনের সভাপতি ডা.আব্দুস সামাদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আ্যাজমা চেক ফাউন্ডেশনের কেন্দ্রীয় সভাপতি মোশাহেদ উদ্দীন চৌধুরী, ভারপ্রাপ্ত পৌর মেয়র সাইদুর রহমান, সিভিল সার্জন ডা. প্রধান আবুল কালাম আজাদ, প্যানেল মেয়র মোসলেমা বেগম, বিষেশজ্ঞ চিকিৎসক ওমর ফারুক, ময়েজ উদ্দিন, আ্যাজমা চেক ফাউন্ডেশনের জেলা সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন প্রমূখ। অনুষ্ঠানে চিকিৎসা ও মানবসেবায় অবদানের জন্য সাবেক পৌর মেয়য় আব্দুল মতিন, শিল্পপতি এরফান আলী ও বর্তমান পৌর পরিষদকে সংবর্ধণা প্রদান করা হয়। এর আগে সকালে জেলা প্রশাসকের দপ্তরের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
অ্যাজমা চেক ফাউন্ডেশন কর্তৃপক্ষ জানিয়েছে চাঁপাইনবাবগঞ্জে বর্তমানে অ্যাজমা রোগি আসংকাজনক হারে বাড়ছে। কয়েক বছর আগের জরিপ অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জের মোট জনগোষ্ঠির ১৭ ভাগই ছিলেন অ্যাজমা রোগে আক্রান্ত। এখন এই চিত্র আরো অনেক বেশী। তারা এ্যাজমা রোগে আক্রান্ত হয়ে দুর্বিসহ জীবন যাপন করছে। এ বিয়ে সচেতনতা বৃদ্ধি এবং
জেলায় পুর্ণাঙ্গ অ্যাজমা হাসপাতাল নির্মাণের দাবিও করেন বক্তারা। এ ছাড়া সভায় অ্যাজমা রোগের প্রতিকার ও এ থেকে রক্ষা পাওয়ার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।