চাঁপাইনবাবগঞ্জে আইনগত সহায়তা বিষয়ক মতবিনিময়

67

চাঁপাইনবাবগঞ্জে আইনগত সহায়তা বিষয়ক মতবিনিময় সভা গতকাল সোমবার জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। বিকেলে কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস কর্মসূচি (সিএলএস)’র অংশ হিসেবে এবং ইম্প্রুভমেন্ট এন্ড লিগ্যাল এইড সার্ভিসেস (ইজলাস) প্রকল্পের আওতায় জেলা লিগ্যাল এইড কমিটি ও লাইট হাউস জজশীপ এবং প্যানেল আইনজীবীদের সাথে এই সভার আয়োজন করে। dsc00569
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ মো. এনামুল বারী। জেলা লিগ্যাল এইড অফিসার ও যুগ্ন জেলা ও দায়রা জজ মো. রবিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্যানেল আইনজীবী ইউসুফ আলী, আব্দুল হামিদ, আব্দুল আওয়াল বাউল, এম ইন ই কোঅর্ডিনেটর আব্দুল বারী, উপজেলা কোঅর্ডিনেটর আব্দুর রহিম বাবু প্রমুখ। মাল্টিমিডিয়ার মাধ্যমে সংস্থার কার্যক্রম এবং বরেন্দ্র এলাকার আদিবাসীদের জীবন মান তুলে ধরেন লাইট হাউসের প্রোগ্রাম ম্যানেজার সুফিয়া বেগম কহিনূর।
প্রধান অতিথির বক্তব্যে জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ মো. এনামুল বারী আদিবাসীসহ অসহায় মানুষকে সঠিকভাবে আইনী সহায়তা প্রদানে সংশ্লিষ্টদের এগিয়ে আসার আহবান জানা। তিনি বলেন, মানুষ যদি আইনী সহায়তা পায় তাহলে দেশ এগিয়ে যাবে।