চাঁপাইনবাবগঞ্জে  অ্যাথলেটিকস ও গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

11

চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপী অ্যাথলেটিকস ও গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে এবং সেরা অ্যাথলেটদের মাসব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে।
বাংলাদেশ ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২৩-২৪’র আওতায় এবং চাঁপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ও জেলা মহিলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় জেলা ক্রীড়া অফিস এই কর্মসূচির আয়োজন করে।
সোমবার জেলাশহরের পুরাতন স্টেডিয়ামে দিনব্যাপী ৩৩টি ইভেন্টে ৫টি উপজেলার ২০০ জন বালক-বালিকা অংশগ্রহণ করেন।
সকাল ১০টায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার ক্রীড়াবান্ধব সরকার। এ সরকার সবসময় বহির্বিশে^ ক্রীড়ার মান উন্নয়নে কাজ করে চলেছেন। আমরাও চাঁপাইনবাবগঞ্জ জেলায় ক্রীড়ার উন্নয়নে কাজ করছি। চাঁপাইনবাবগঞ্জ জেলার খেলোয়াড়রা দেশ ও বিদেশে যথেষ্ট অবদান রাখছেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি মাহফুজা সুলতানা। এসময় জেলা মহিলা ক্রীড়া সংস্থার সহসভাপতি ডা. মোছা. রেশমা খাতুন, জেলা ক্রীড়া অফিসার মো. জাহাঙ্গীর আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গৌরী চন্দ সিতু, গ্রিনভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা আহমদসহ অন্যরা উপস্থিত ছিলেন।
প্রতিযোগিতা শেষে বিকাল ৪টায় প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরণ করেন জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি মাহফুজা সুলতানা।
উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাছমিনা খাতুন এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে অন্যান্য অতিথিসহ ৫টি উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, জেলা ও উপজেলা মহিলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা, ক্রীড়া সংগঠকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, প্রতিযোগিতার মাধ্যমে বাছাইকৃত সেরা ১৫ জন খেলোয়াড়ের মাসব্যাপী (২১ দিনের) প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।