চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

13

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় নাদিম আলী (২১) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলার ১৯ (এফ) ধারায় ৭ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এক সাজা শেষে অপর সাজা ভোগ করতে হবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহা. আদীব আলী আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।
দণ্ডিত নাদিম জেলার ভোলাহাট উপজেলার গোহালবাড়ী ইউনিয়নের তিলোকী গ্রামের খাইরুল ইসলামের ছেলে।
মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) নাজমুল আজম জানান, ২০২১ সালের ২৮ আগস্ট গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ধোবড়া বাজার এলাকায় অভিযান চালায়। অভিযানকালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় ১টি পিস্তল, ১টি ওয়ানশুটার গান, ২টি ম্যাগজিন ও ৬ রাউন্ড গুলিসহ নাদিমকে আটক করে। ঘটনার পরদিন র‌্যাবের এসআই হাফিজুর রহমান বাদী হয়ে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন।
তিনি আরো বলেন, মামলার তদন্ত কর্মকর্তা শিবগঞ্জ থানার এসআই মো. নুরুন্নবী ওই বছরের ৩০ সেপ্টেম্বর নাদিমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক নাদিমকেকে ১৯(এ) ধারায় যাবজ্জীবন এবং ১৯ (এফ) ধারায় ৭ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।