চাঁপাইনবাবগঞ্জে অবৈধ মজুত রোধ ও বাজার মনিটরিং জোরদার বিষয়ে মতবিনিময়

16

চাঁপাইনবাবগঞ্জে অবৈধ মজুত রোধে করণীয় ও বাজার মনিটরিং জোরদারকরণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও খাদ্য বিভাগ এর আয়োজন করে।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। অন্যদের বক্তব্য দেনÑ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মদ নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (অ.দা.) আহমেদ মাহবুব-উল-ইসলাম, জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মাহমুদুল হাছান, জেলা পাট উন্নয়ন অফিসার অজিত কুমার রায়।
ব্যবসায়ীদের পক্ষ থেকে বক্তব্য দেনÑ এরফান গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মো. এরফান আলী, জোসনারা অটোরাইস মিলের চেয়ারম্যান ও পৌর মেয়র মো. মোখলেসুর রহমান, নবাব গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. আকবর হোসেন, বাশরী অটোরাইস মিলের চেয়ারম্যান সামিউল হক লিটন, তাহমিদ অটোরাইস মিলের পরিচালক তসিকুল ইসলামসহ অন্যরা।
সভায় জেলা প্রশাসক জানান, বাজারে কেউ যাতে খাদ্য মজুত রেখে সংকট সৃষ্টি করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। এছাড়া বাজার ঊর্ধ্বমুখী হয়ে যেন নি¤œআয়ের মানুষজন বিপদে না পড়ে, সে বিষয়টিতেও নজর দিতে হবে। তিনি বলেন, বাজার স্থিতিশীল রাখতে জেলা প্রশাসন ও খাদ্য অধিদপ্তর নিয়মিত বাজার মনিটরিং করবে। এ সময় জেলা প্রশাসক ব্যবসায়ীদের পাটের বস্তা ব্যবহার বিষয়ে সরকারি আদেশ মানার কথা জানান।