চাঁপাইনবাবগঞ্জের ৩টি আসনে ৭ জনের মনোনয়নপত্র দাখিল

97

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চাঁপাইনবাবগঞ্জের ৩টি আসনে ৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ২ জন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ২ জন এবং চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে ৩ জন মনোনয়নপত্র জমা দেন। বুধবার রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসারদের কাছে তারা উৎসবমুখর পরিবেশে তাদের মনোনয়নপত্র দাখিল করেন।
তাদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আব্দুল ওদুদ বুধবার বিকেলে জেলা প্রশাসক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জের রিটার্নিং অফিসার এ কে এম গালিভ খাঁনের কাছে তার মনোনয়নপত্র দাখিল করেন।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, জেলা নির্বাচন অফিসার মো. নজরুল ইসলামসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে আব্দুল ওদুদ দলীয় কার্যালয় থেকে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র দাখিল করতে আসেন। এসময় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকন-উজ্জামান রোকনসহ আওয়ামী লীগ এবং দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এ আসনে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ’র কামরুজ্জামান খাঁন মনোয়নপত্র দাখিল করেন।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মু. জিয়াউর রহমান  বুধবার গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার নিশাত আনজুম অনন্যার কাছে তার মনোনয়নপত্র দাখিল করেন।
বুধবার সকালে তিনি রহনপুর বড়বাজারস্থ বেগম কাচারির নিজ কার্যালয় থেকে গোমস্তাপুর, ভোলাহাট ও নাচোল উপজেলার নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উপজেলা পরিষদ চত্বরে এসে উপস্থিত হন।
এ সময় উপস্থিত ছিলেন- গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ূন রেজা, নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, ভোলাহাট উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন, রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁন, নাচোল পৌরসভার মেয়র আব্দুর রশিদ খান ঝালু, গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান জামালউদ্দিনসহ তিন উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এছাড়া মনোনয়নপত্র জমা দেওয়ার সময় ভারপ্রাপ্ত উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল ইসলাম উপস্থিত ছিলেন।
এই আসনে বিএনএফ’র মো. আজিজুর রহমান তার মনোনয়নপত্রটি দাখিল করেন নাচোল উপজেলা নির্বাহী অফিসার ও এই নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার মোহাইমেনা শারমীনের কাছে।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক এমপি গোলাম রাব্বানী, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ’র প্রার্থী নূরুল ইসলাম জেন্টু ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নবাব মো. শামসুল হোদা শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও এই নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার আবুল হায়াতের কাছে মনোনয়নপত্র দাখিল করেন।