চাঁপাইনবাবগঞ্জের মানুষের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি আছে প্রধানমন্ত্রী শেখ হাসিানর কাছে যখন যা চেয়েছি তাই পেয়েছি : আব্দুল ওদুদ এমপি

127

DSC06546 (Small)

চাঁপাইনবাবগঞ্জ সরদ আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ বলেছেন, চাঁপাইনবাবগঞ্জের মানুষের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি আছে। তাই তাঁর কাছে এই জেলার বিশেষ করে সদর উপজেলার উন্নয়নের জন্য আমি যখন যা চেয়েছি তিনি তখনই আমাকে তাই দিয়েছেন। গতকাল মঙ্গলবার রামচন্দ্রপুর হাট এলাকায় রানীহাটি ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের পার্শ্বে সেতু নির্মাণ কাজের উদ্বোধনকালে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা গুলো বলেন। আব্দুল ওদুদ আরও বলেন-এলাকার মানুষ আমাকে বিপুল ভোট দিয়ে নির্বাচিত করেছিলেন। আমি তখন কিছু চিনতাম না, জানতাম না কীভাবে কাজ বের করতে হয়। এমন অবস্থায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে দেখা করি এবং আমার নির্বাচনী এলাকার উন্নয়নে সাহেবের ঘাটে একটি সেতু নির্মাণ, সদর হাসপাতালকে ১০০শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীত করার কথা বলি, রেললাইন সংস্কার ও আন্তনগর ট্রেন সার্ভিস চালুর দাবিসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের তাঁর দৃষ্টি আকর্ষণ করি। আপনারা জানেন সাহেবের ঘাটে সেতু নির্মাণ করা হয়েছে যার নাম করণ করা হয়েছে শেখ হাসিনা সেতু। হাসপাতাল নির্মাণ কাজ এগিয়ে চলেছে। এর বাইরে স্কুল কলেজ, মাদ্রাসা-মসজিদ. গোরস্থানে ব্যাপক উন্নয়ন করা হয়েছে যা দৃশ্যমান। তিনি বলেন, এই সেতুটি নির্মাণ হলে এলাকার সাথে চরাঞ্চলের মানুষের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটবে। শুধু তাই নয় আগামী জুলাই মাসের মধ্যে পাগলা নদীর উপর আরও দুটি সেতু নির্মাণ করার প্রক্রিয়া চলছে। এ ছাড়াও বারমাস পানি ধরে রাখতে মহানন্দা নদী খনন ও রাবারড্যাম নির্মাণের জন্য আমি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করি। তিনি প্রতিশ্রতি দেন। এই প্রকল্পের প্রার্থমিক কাজ শেষ হয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন করা গেলে পানির আর অভাব হবে না।
রানীহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মফিজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মৌদুদ আলম খাঁ, কৃষ্ণগোবিন্দপুর কলেজের অবসপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ নূহু, রানীহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভিখারুল ইসলাম, মেসবাউর রহমান খসরু, রবিউল আলম রবু, আনোয়ারুল ইসলাম আজিম প্রমুখ।
দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে গ্রামীণ সড়কে ছোট ব্রীজ ও কালভার্ট নির্মাণ প্রকল্পের অধিন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটি ইউনিয়নে ৪০ ফুট দৈর্ঘের এই সেতু নির্মাণে প্রাক্কলিত মূল্য ধরা হয়েছে ৩২ লাখ ৫২ হাজার ৬৫৩ টাকা।