চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে করোনার শনাক্তের হার ৩৯.২৮

20

চাঁপাইনবাবঞ্জে করোনা ভাইরাসে আরো ১৪ জন আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার (২২ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি ল্যাবে ৮৪ জনের নমুনার আরটি-পিসিআর পরীক্ষায় এই ১৪ জন শনাক্ত হয়। এরদের মধ্যে জেলার ভোলাগাট উপজেলায় শনাক্তের হার ঊর্ধ্বমুখি। এ উপজেলায় ২৮ জনে শনাক্ত হয়েছে ১১ জন। শনাক্ত্রে হার ৩৯.২৮ শতাংশ।
জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডা, জাহিদ নজরুল চৌধুরী জানান, গত ১৫, ১৭ ও ১৮ জুলাই এই ৮৪ জনের নমুনা সংগ্রহ করে গত ১৯ জুলাই ল্যাবে পাঠানো হয়। আজ ( ২২ জুলাই) নমুনাগুলোর আরটি-পিসিআর পরীক্ষায় ১৪ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়। এরমধ্যে শিবগঞ্জ উপজেলার ২৬ জনের নমুনায় ১ জন, গোমস্তাপুর উপজেলার ১০ জনে ১ জন, নাচোল উপজেলার ১৯ জনে ১ জন ও ভোলাহাট উজেলার ২৮ জনের নমুনায় পরীক্ষায় ১১ জন শনাক্ত হয়েছে। এছাড়া সদর উপজেলার একটি নমুনা পরীক্ষার ফলাফল নেগেটি এসেছে।
এনিয়ে শুরু থেকে এখন পর্যন্ত ২৮ হাজার ৯৫৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৪ হাজার ৭৪৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ১৩৮ জন। একই সময়ে মারা গেছেন ১৩১ জন এবং চিৎিসাধীন রয়েছেন ৪৮৪ জন। এর মধ্যে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসতপালের করোনা ওয়ার্ডে ৫০ জন রোগী গত ২১ জুলাই রাত ১১টা পর্যন্ত ভর্তি ছিলেন।