চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বাল্যবিয়ে প্রতিরোধে কমিউনিটি সংলাপ

4

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের কার্তিকপুর বাসুগ্রামে বাল্যবিয়ে প্রতিরোধে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সম্প্রদায়ের নেতা ও সাধারণ মানুষদের সঙ্গে কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় পালপুরোহিত মুণ্ডুমালা ধর্মপল্লী তানোর রাজশাহীর ফাদার বার্নার্ড টুডুর কমিউনিটি সংলাপে প্রধান অতিথির বক্তব্য দেনÑ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও।
এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন, নেজামপুর ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড সদস্য মো. তোজাম্মেল হক পিন্টু, সংরক্ষিত নারী সদস্য মোসা. রেদিনা খাতুন, রাজশাহী ধর্মপ্রদেশ’র ডেভেলপমেন্ট অফিসার ফাদার ইউলিয়াম মুরমু, মুণ্ডুমালা তানোর রাজশাহীর সিআইসি হাউজ সুপিরিয়ওর সিস্টার এলিজাবেথ তপ্ন।
কমিউনিটি সংলাপে প্রধান অতিথি দেবেন্দ্র নাথ উরাঁও বলেন, কন্যা সন্তানদের বোঝা না ভেবে মানুষ ভাবতে হবে, বাল্যকালে তাদের বিয়ে না দিয়ে তাদেরকে ভবিষ্যতের স্বপ্ন দেখাতে হবে। তারা যেন পুরুষের পাশাপাশি শিক্ষা-দীক্ষায় সমানভাবে এগিয়ে যেতে পারে, নিজের ও দেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারে, সেই স্বপ্ন দেখাতে হবে। তাদের সঙ্গে মা-বাবার সম্পর্কটা হতে হবে বন্ধুত্বের।