চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা

14

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় পরিষদ সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীনের সভাপতিত্বে আলোচনা সভায় ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস, ৫ আগস্ট শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম ও ৮ আগস্ট বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এজন্য বিভিন্ন উপকমিটি গঠন করা হয়েছে।
সভায় জাতীয় শোক দিবসের নিয়ম মেনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, শোকের মাসের অনুষ্ঠান পালন করা, উপকমিটির আহ্বায়ক পর্যবেক্ষণ করে সকল অনুষ্ঠানের স্থিরচিত্র উপজেলা প্রশাসনের নিকট প্রেরণ, দিবসের ওপর বিষয় ও বয়সভিত্তিক শিশু-কিশোরদের বিভিন্ন ইভেন্ট পরিচালনা এবং প্রতিটি ইভেন্টে বিজয়ীদেরকে মূল অনুষ্ঠানে সংক্ষিপ্ত আকারে উপস্থাপন নিশ্চিত করার বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট প্রতিবেদন প্রেরণের আহ্বান জানানো হয়। সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, নাচোল মহিলা কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবুসহ অন্যরা।