চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

29

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনে অংশ নেয়া প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রতীক বরাদ্দ করেন জেলা প্রশাসক ও এই নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা এ কে এম গালিভ খাঁন।
প্রথমে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়। এদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল (নৌকা), স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম ট্রাক, স্বতন্ত্র প্রার্থী মোহা. গোলাম রাব্বানী কেতলি, জাতীয় পার্টির অধ্যাপক আফজাল হোসেন লাঙ্গল, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ’র নুরুল ইসলাম জেন্টু টেলিভিশন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট’র নবাব মো. শামসুল হোদা মোমবাতি এবং ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি’র আব্দুল হালিম আম প্রতীক পেয়েছেন।
এরপর চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের প্রার্থীদের প্রতীক ঘোষণা করা হয়। এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মু. জিয়াউর রহমান নৌকা, স্বতন্ত্র প্রার্থী মুহা. গোলাম মোস্তফা বিশ্বাস ঈগল পাখি, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ মনোনীত প্রার্থী আজিজুর রহমান টেলিভিশন, জাতীয় পার্টির প্রার্থী মো. আব্দুর রশিদ লাঙ্গল ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী আব্দুল্লাহ আল মামুন ডাব প্রতীক পেয়েছেন।
শেষে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকা ৪ প্রার্থীর প্রতীক ঘোষণা করা হয়। এদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আব্দুল ওদুদ নৌকা, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম মনোনীত প্রার্থী মাওলানা আব্দুল মতিন নোঙ্গর, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ মনোনীত প্রার্থী মো. কামরুজ্জামান খান টেলিভিশন ও ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির প্রার্থী মো. নাহিদ আহম্মেদ আম প্রতীক পেয়েছেন।
এদিকে প্রতীক বরাদ্দের আগে একই স্থানে তিনটি আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে নির্বাচনী ও পোলিং এজেন্ট নিয়োগ, নির্বাচনী ব্যয়ের রিটার্ন দাখিল ও আচরণবিধি প্রতিপালন সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এসময় জেলা প্রশাসক ও এই নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা এ কে এম গালিভ খাঁন একটি অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা চালানোর আহ্বান জানান। উৎসবমুখর পরিবেশে নির্বাচনের জন্য তিনি প্রার্থীসহ সকলের কাছে সহযোগিতা কামনা করেন।
উপস্থিত প্রার্থীরা আচরণবিধি প্রতিপালন করার প্রতিশ্রুতি দেন।
এসময় জেলা নির্বাচন অফিসার মো. নজরুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।