চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড করে দিল দুটি গ্রাম

1061

গোমস্তাপুর প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের কাজিগ্রামের একাংশ ও কলকলিয়া গ্রামে ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে। সোমবার (২৫ মে) সন্ধ্যায় আকস্মিক এই ঝড়ে বাড়ি-ঘর,বিদ্যুতের খুঁটি, শতাধিক গাছ-পালা, পাকা বোরো ধান, ব্যাপক ক্ষতি হয়েছে।
রহনপুর ইউনিয়ন পরিষদের সদস্য মিজানুর রহমান মেজর জানান, সন্ধ্যায় সময় হঠাৎ করে রহনপুর ইউনিয়নের কাজিগ্রামের শেষ মাথা হতে কলকলিয়া গ্রাম পর্যন্ত ঘূর্ণিঝড়ের কবলে পড়ে। এ সময় এলাকার লোকজন আতকিংত হয়ে পড়ে। তিনি অনুমান করে বলেন ৫০-৬০টি বাড়ি, কয়েকটি বিদ্যুতের খুঁটি, পাকা বারো ধান, শতাধিক উপর গাছপালা উপড়ে গেছে, গাছ ও বাড়ির দেয়াল পড়ে কয়েকজন গুরুতর আহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে তিনি বিস্তারিত জানাতে পারেন নি।
ঘটনাস্থলে কর্তব্যরত গোমস্তাপুর ফায়ার স্টেশনের ফায়ারম্যান রেজাউল করিম সোমবার রাত সাড়ে ৯টায় জানান গোটা গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রায় তিন কি.মি.হুড়ে রাস্তার উপর উপড়ে ও ভেঙ্গে পড়েছে গাছপালা। কাঁচাবাড়ী ঘর ভেঙ্গে পড়েছে, উড়ে গেছে টিনের ছাউনী। ঝড়ের পর থেকেই তারা গাছপালা ও বিদ্যুতের খঁটি সরানোর কাজ করছেন বলে জানানা তিনি।
গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান জানান, সকাল ছাড়া বলা যাচ্ছে না ঠিক কি পরিমাণ ক্ষয় ক্ষতি হয়েছে। তবে বেশ কিছু গাছপালা, ঘরবাড়ি ও বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা রাস্তা পরিষ্কার করছেন।