চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ব্যস্ত সময় পার জেলা প্রশাসকের

67

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন  বুধবার গোমস্তাপুর উপজেলা ব্যস্ত সময় পার করেছেন। এ দিন তিনি উপজেলা প্রশাসন আয়োজিত বিভিন্ন দপ্তরের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।
জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন প্রথমে গোমস্তাপুরে আশ্রয়ন প্রকল্পের উপহারভোগীদের মধ্যে সবজি বীজ ও ফলের চারা বিতরণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক আশ্রয়ন প্রকল্পে পুনর্বাসিত উপহারভোগী পরিবাবের মধ্যে পারিবারিক পুষ্টি নিশ্চিতের লক্ষে অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টিবাগান স্থাপন প্রকল্পের আওতায় বিনামূল্যে সবজি বীজ ও ফলের চারা বিতরণ করা হয়।
বিকেলে উপজেলার গোমস্তাপুর ইউনিয়নের গঙ্গলপুর আশ্রয় প্রকল্প এলাকায় চারাগুলো বিতরণ করা হয়। পরে ওই এলাকায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন। অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ সহকারী কমিশনার ও জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিঠুন মৈত্র, গোমস্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামালউদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হাবিবুর রহমান, উপহারভোগী পরিবারের মধ্যে ময়না বেগম।
উল্লেখ্য, উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর গোমস্তাপুরের আয়োজনে ওই এলাকার ৫০ জন উপহারভোগী পরিবারকে ছয় ধরনের সবজি বীজ ও তিন ধরনের ফলের চারা বিতরণ করা হয়েছে।
এরপর জেলা প্রশাসক উপজেলা পরিষদ চত্বর পুকুরে পোনামাছ অবমুক্ত করেন। এরপর তিনি উপজেলা সভাকক্ষে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।
অনুষ্ঠানগুলোর মধ্যে উপজেলা পর্যায়ে কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে ডিম নথিবিষয়ক তিন দিনের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী, পল্লী সঞ্চয় ব্যাংকের সদস্যের মধ্যে ঋণ বিতরণ ও যুব ঋণ বিতরণ, গ্রামপুলিশদের মধ্যে পোশাক ও সরঞ্জাম বিতরণ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণসহ ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ করা হয়।