চাঁপাইনবাবগঞ্জের কানসাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রচারণা শুরু

19

আগামী ১৫ জুন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। শুক্রবার সকালে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। প্রতীক পাবার পরই প্রার্থীরা নির্বাচনী মাঠে প্রচার-প্রচারণায় নেমেছেন পড়েছেন। প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের পদচারণায় মুখোর হয়ে উঠেছে গোটা কানসাট ইউনিয়ন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা তাসিনুর রহমান জানান, নির্বাচনী সমস্ত প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার (গতকাল) প্রতীক বরাদ্দ পাবার পর থেকে প্রার্থীরা নির্বাচন আচরণ বিধি মেনে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা। এবার ইভিএমে ভোটগ্রহণ করা হবে বলে তিনি জানান।
চেয়ারম্যান পদে নৌকা প্রতীক পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বেনাউল ইসলাম। এছাড়া জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সেফাউল মুলক পেয়েছেন মোটরসাইকেল প্রতীক।
অন্যদিকে সাধারণ সদস্য পদে ১ নং ওয়ার্ডে আস্তারুল ইসলাম (মোরগ), সোহবুল ইসলাম (টিউবওয়েল), ইমরান আলী (ফুটবল), আবদুল খালেক মৃধা ( বৈদ্যুতিক পাখা) ও ওবাইদুল করিম (তালা)। ২নং ওয়ার্ডে আবু সায়েদ ( বৈদ্যুতিক পাখা), হাবিবুর রহমান (ফুটবল), সাইদুর রহমান (টিউবওয়েল), নাসির হোসেন (মোরগ) ও মনিরুল ইসলাম (তালা)। ৩নং ওয়ার্ডে সেলিম রেজা (মোরগ), আকবর আলী (আপেল) ও তাজেরুল ইসলাম (ফুটবল)। ৪ নং ওয়ার্ডে আনারুল ইসলাম (ভ্যানগাড়ী), অসীম আলী (তালা), মেরাশ উদ্দিন (আপেল), হাবিবুর রহমান (মোরগ), রুবেল আলী (টিউবওয়েল) ও আবদুস সামাদ (ফুটবল)। ৫নং ওয়ার্ডে রোজবুল ইসলাম (মোরগ), আবদুর রব নিস্তার (টিউবওয়েল) ও আহসান আলী (ফুটবল)। ৬নং ওয়ার্ডে শরিফুল ইসলাম (টিউবওয়েল), মেসবাহুল ইসলাম (ফুটবল) ও আবদুল মালেক (মোরগ)। ৭নং ওয়ার্ডে রফিকুল ইসলাম (আপেল), জাহাঙ্গীর (ভ্যানগাড়ী), বাবর আলী (মোরগ), আবদুল কুদ্দুস (বৈদ্যুতিক পাখা), কাশেদ (তালা), সেন্টু (ঘুড়ি), সেলিম রেজা (ফুটবল) ও মাইনুল ইসলাম (টিউবওয়েল)। ৮নং ওয়ার্ডে জাক্কার আলী (মোরগ), তফিকুল ইসলাম (তালা), আশরাফুল ইসলাম (টিউবওয়েল) ও ইউসুফ আলী (ফুটবল)। ৯নং ওয়ার্ডে ডাবলু আলী (মোরগ), আবদুস সাত্তার (ফুটবল) ও মোয়াজ্জেম হোসেন (টিউবওয়েল) প্রতীক পেয়েছেন। অন্যদিকে, সংরক্ষিত মহিলা ১ ওয়ার্ডে রোকসানা বেগম (মাইক), আকলিমা বেগম (কলম) ও মুনিরা বেগম (হেলিকপ্টার)। ২ ওয়ার্ডে মর্জিনা বেগম (বক), সেলি বেগম (সূর্যমুখী), বেদানা বেগম (জিরাফ), মিতালি বেগম (মাইক), লাইলী আরা (তালগাছ), জাহানারা বেগম (হেলিকপ্টার) ও কেবিয়ারা খাতুন (কলম)। ৩নং ওয়ার্ডে জান্নাতি বেগম (সূর্যমুখী), মরিয়ম বেগম (হেলিকপ্টার), মানুয়ারা বেগম (তালগাছ), এমিয়ারা বেগম (জিরাফ), লালমন (বক) ও খাদিজাতুল কোবরা (মাইক) প্রতীক পেয়েছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা তাসিনুর রহমান জানান, সকল প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।