চাঁপাইনবাবগঞ্জেআওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর উদযাপনে পদ্মা সেতুর আনন্দ

11

চাঁপাইনবাবগঞ্জে পতাকা উত্তোলন, শোভাযাত্রা, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, আলোচনা ও কেক কাটার মধ্যদিয়ে উদযাপন হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। হাজার হাজার নেতাকর্মীর অংশগ্রহণে প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ আর পদ্মা সেতুর আনন্দ একাকার হয়ে যায়।
বৃহস্পতিবার জেলা আওয়ামী লীগ এসব কর্মসূচির আয়োজন করে। কর্মসূচিতে আওয়ামী লীগের অন্যান্য ইউনিট এবং অঙ্গ ও সহযোগী সংগঠন অংশগ্রহণ করে।
সকাল ৮টায় শহরের শহীদ মনিমুল হক সড়কে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সামনে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন নেতৃবৃন্দ। এরপর বেলা সকাল ১০টা থেকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা চত্বরে দলে দলে নেতাকর্মীরা এসে জমায়েত হন। পরে বেলা ১১টায় সেখান থেকে জাতীয় পতাকা, রংবেরঙের ফেস্টুন ব্যানার, বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সহকারে বাদ্যযন্ত্র বাজিয়ে আনন্দ শোভাযাত্রা শুরু হয়।
শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে এসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন নেতৃবৃন্দ। শ্রদ্ধা নিবেদন শেষে নবাবগঞ্জ সরকারি কলেজের শহীদ মিনারে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মু. জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য দেনÑ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সাবেক এমপি আব্দুল ওদুদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজেলার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন, যুগ্ম সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি, জেলা আওয়ামী লীগ সদস্য ও পৌর মেয়র মো. মোখলেসুর রহমান।
যুগ্ম সম্পাদক শরিফুল আলমের সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেনÑ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সহসভাপতি ডা. গোলাম রাব্বানী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনুজ্জামানসহ অন্য নেতৃবৃন্দ।
সভাপতির বক্তব্যে জিয়াউর রহমান বলেন, আজ বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই। কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা আছেন। তার বলিষ্ঠ নেতৃত্বে দেশ যখন উন্নয়নের রোল মডেল হয়ে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে তখন স্বাধীনতাবিরোধীরা বাংলার আকাশ কালো মেঘে ঢেকে দেয়ার চেষ্টা করছে। স্বাধীনতাবিরোধীদের বিরুদ্ধে আমাদের শপথ নেয়ার দিন আজ। তিনি আওয়ামী লীগের প্রতিটা নেতাকর্মীকে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সজাগ ও ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।
সমাবেশ শেষে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার, জাতীয় চার নেতাসহ প্রয়াত আওয়ামী লীগ নেতাকর্মী ও সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত এবং এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।
রাত ৯টায় নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপলক্ষে আতশবাজির আয়োজন করা হয়।
গোমস্তাপুর প্রতিনিধি : নানা আয়োজনের মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন হয়েছে। এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ রহনপুরস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করে।
দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস। অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন মন্ডল, রহনপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিশ্বাস, চৌডালা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এরফান আলি চুটু ও সাধারণ সম্পাদক আনসার আলি, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম টাইগার, জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি সাবিহা শবনম কেয়া ও সাধারণ সম্পাদক হালিমা খাতুন, রাজশাহী মেডিকেল কলেজে হাসপাতালের অবসরপ্রাপ্ত সচিব একরামুল হক।
নাচোল প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, শহীদদের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত এবং কেক কাটার মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন হয়েছে।
এ লক্ষে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় নাচোল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেনের নেতৃত্বে নাচোল মধ্যবাজার দলীয় কার্যালয়ের সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
এসময় উপস্থিত ছিলেনÑ পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র আব্দুর রশিদ খান ঝালু ও সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, নাচোল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহম্মেদুজ্জোহা পলাশ, নাচোল সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, আওয়ামী লীগ নেতা আবু রেজা মোস্তফা কামাল শামীম।
অপরদিকে নাচোল উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদেরের নেতৃত্বে নাচোল ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন দলীয় কার্যালয়ে সকাল সাড়ে ৯টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর একটি শোভাযাত্রা পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শেষে শহীদদের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত এবং কেক কাটা হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান, সাংগঠনিক সম্পাদক রয়েল বিশ্বাসসহ অন্যরা।