চাঁপাইনববাগঞ্জ চেম্বারের নির্বাচন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি সিনিয়র সহসভাপতি ও সহসভাপতি নির্বাচিত

45

জেলার ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে আবদুল ওয়াহেদ, সিনিয়র সহসভাপতি পদে মসিউল করিম বাবু ও সহসভাপতি পদে আখতারুল ইসলাম রিমন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার এ তিন পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ও সদর উপজেলা নির্বাচন অফিসার মাহবুবুল কবীর এ তথ্য নিশ্চিত করেছেন।
নির্বাচন পরিচালনা বোর্ড সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ১৩ জনের সাধারণ গ্রুপ ও ৫ জনের সহযোগী গ্রুপের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সাবেক সভাপতি আব্দুল ওয়াহেদ সমর্থিত প্যানেল থেকে সাধারণ গ্রুপের ১৩ জনে ১১ জন নির্বাচিত হন। অপর দিকে সাবেক সভাপতি এরফান আলী সমর্থিত প্যানেল থেকে সাধারণ গ্রুপে ১৩ জনে ২ জন নির্বাচিত হন। এছাড়া এ প্যানেল থেকে সহযোগী গ্রুপে ৫টি পদের ৫টিতেই জয়লাভ করে।
আব্দুল ওয়াহেদ সমর্থিত প্যানেল থেকে সাধারণ গ্রুপ থেকে নির্বাচিতরা হলেন- আব্দুল ওয়াহেদ, খাইরুল ইসলাম, মসিউল করিম বাবু, মফিজ উদ্দিন, আব্দুল আওয়াল, হারুন অর রশিদ, সৈয়বুর রহমান, আখতারুল ইসলাম রিমন, জাহাঙ্গীর আলম, আব্দুল বারেক ও নাজিবুর রহমান।
অপর দিকে এরফান আলী সমর্থিত প্যানেল থেকে সাধারণ গ্রুপে নির্বাচিত দুজন হলেন- রাইহানুল ইসলাম লুনা ও আনোয়ার হোসেন। এছাড়া এ প্যানেল থেকে সহযোগী গ্রুপে নির্বাচিতরা হলেন- এসতার আলী, সেরাজুল ইসলাম, আনোয়ার পারভেজ, আব্দুল মতিন সেলিম ও কাউসার জাহান।
উল্লেখ্য, চেম্বারের মোট ২২টি পদের মধ্যে সাধারণ গ্রুপ থেকে ১৩ জন ও সহযোগী গ্রুপ থেকে ৫ জন ভোটের মাধ্যমে নির্বাচিত হন। এছাড়া চারটি ট্রেড গ্রুপ মনোনীত ৪ জন প্রতিনিধি সরাসরি পরিচালক হন।
এবারের নির্বাচনে চারটি ট্রেড গ্রুপের মধ্যে ট্রাক-মালিক গ্রুপ থেকে সভাপতি আব্দুস সামাদ বকুল, সড়ক পরিবহন মালিক গ্রুপ থেকে মেয়র মোখলেসুর রহমান, জেলা চাল কল ও মিল মালিক গ্রুপ থেকে মাহবুব আলম রাজু ও সোনামসজিদ আমদানি-রপ্তানিকারক গ্রুপ থেকে কবিরুর ইসলাম খান সরাসরি পরিচালক নিযুক্ত হয়েছেন।
নির্বাচিত এই ২২ জনের ভোটে বৃহস্পতিবার চেম্বারের সভাপতি, সিনিয়র সহসভাপতি ও সহসভাপতি নির্বাচন হওয়ার কথা থাকলেও অন্য কেউ মনোনয়ন ফরম না তোলায় সভাপতি পদে মেসার্স কোয়ালিটি এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আবদুল ওয়াহেদ, সিনিয়র সহসভাপতি পদে মেসার্স এম কে রাইস এজেন্সির স্বত্বাধিকারী মসিউল করিম বাবু ও সহসভাপতি পদে মেসার্স আয়ান ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী আখতারুল ইসলাম রিমন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।