চাঁপইনবাবগঞ্জে ইসলামপুরে ২টি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের উদ্বোধন

83

Chapainawabganj picture 1) 17-05-2016 (Small)

চাঁপইনবাবগঞ্জ সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নে ২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উদ্বোধন করেন, স্থানীয় সংসদ সদস্য আব্দুল ওদুদ। বিদ্যালয় ২টি হলো-চর ইসলামাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চর তেররশিয়া ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। এ উপলক্ষে চর তেররশিয়া বিদ্যালয় প্রাঙ্গনে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি জমসেদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য আব্দুল ওদুদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সদর উপজেলা প্রকৌশলী আ.ন.ম ওয়াহিদুজ্জামান, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, প্রভাষক রুহুল আমিন, প্রধান শিক্ষক আলমগীর হোসেন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আব্দুল ওদুদ বলেন-বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন শিক্ষা বন্ধব প্রধানমন্ত্রী। এই সরকারের আমলে সারাদেশে তাঁর নেতৃত্বে বহু শিক্ষা প্রতিষ্ঠান গড়া হয়েছে। বেসরকারি প্রাথমিক বিদ্যালয় গুলোকে জাতীয়করণ করা হয়েছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নতুন ভবন নির্মাণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আমি নতুন একাডেমিক ভবন নির্মাণ করে দিয়েছি। এর মধ্যে অবহেলিত দিয়াড় অঞ্চলের পিছিয়ে থাকা শিশুদের কথা ভেবে শিক্ষা প্রতিষ্ঠান গুলোর উন্নয়ন করেছি। আগামী দিনে আরও করে যাব আমি । এজন্য আপনাদের সহযোগিতা লাগবে। তিনি বলেন-দিয়াড় অঞ্চলের মানুষ কোনদিন স্বপ্নেও ভাবেনি যে, মহানন্দায় ব্রিজ হবে এবং সহজেই শহরের সাথে যাতায়াত করতে পারবে। প্রধানমন্ত্রীর সহযোগিতায় আমি তা করে দিয়েছি। এখন চরের মানুষ অনায়াসেই যাতায়াত করতে পারছে। এসময় তিনি আওয়ামী লীগকে সহযোগিতা করার আহবান জানান।
সদর উপজেলা প্রকৌশলী আ.ন.ম ওয়াহিদুজ্জামান জানান, তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৩) প্রকল্পের আওতায় ৩ তলা ফাউন্ডেশনের উপর ৫ কক্ষ বিশিষ্ট চর ইসলামাবাদ সরকারি প্রার্থমিক বিদ্যালয় ও একই প্রকল্পের আওতায় চর তেররশিয়া ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩ তলা ফাউন্ডেশনের উপর ৫ কক্ষ বিশিষ্ট দ্বিতল ভবন নির্মাণে প্রাক্কলিত মূল্য ধরা হয়েছে ১ কোটি ২৮ লাখ ৮৩ হাজার টাকা। এর মধ্যে প্রথমটির প্রাক্কলিত মূল্য ধরা হয়েছে ৬৫ লাখ ৩১ হাজার টাকা ও দ্বিতীয়টির ৬৩ লাখ ৫২ হাজার টাকা। প্রকল্পটি বাস্তবায়ন করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ সদর।