চল্লিশ দিনের কর্মসূচিতে অনিয়ম সহ্য করা হবে না : শিবগঞ্জ ইউএনও

19

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার অতিদরিদ্রদের কর্মসংস্থানের জন্য ৪০ দিনের কর্মসূচি চলমান রয়েছে। শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবুল হায়াত ৪০ দিনের কর্মসূচির সেই চলমান কাজ পরিদর্শন করেন।
তিনি শ্যামপুর ও শাহবাজপুর ইউনিয়নের প্রকল্পের কাজ সঠিকভাবে হচ্ছে কিনা তা খতিয়ে দেখার জন্য সেখানে গিয়ে প্রকল্পের কাজ দেখে সন্তোষ প্রকাশ করেন এবং যারা অনুপস্থিত ছিল তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেন। এসময় তিনি দলনেতাকে শোকজ করে কেন অনুপস্থিত তা তিন দিনের মধ্যে লিখিত আকারে জানাতে বলেন।
ওই এলাকার জনসাধারণের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, এর আগে ৪০ দিনের কর্মসূচি হয়েছে কিন্তু তা আমরা ভালোভাবে জানতে পারিনি। তবে এবার ইউনিয়নের বিভিন্ন জায়গায় রাস্তাঘাট সংস্কার লক্ষ্য করা যাচ্ছে এবং উল্লেখযোগ্য অতিদরিদ্র শ্রমিকরা কাজ করছে।
পরিদর্শনকালে উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত বলেন, ৪০ দিনের কর্মসূচিতে অনিয়ম সহ্য করা হবে না। আমি অনেকগুলো ইউনিয়ন পরিদর্শন করেছি। তবে যেখানে অনিয়ম পেয়েছি সেখানে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেছি। সকল ইউনিয়নে ৪০ দিনের কর্মসূচি প্রকল্পের কাজ সঠিকভাবে চলমান রয়েছে।