চতুর্থ ফ্লাইটে জেদ্দা গেলেন ৪০৫ হজযাত্রী

5

হজযাত্রার চতুর্থ দিন গতকাল বুধবার ৪০৫ হজযাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে গেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি ৩০০৫ ফ্লাইট। সকাল ৯টায় ফ্লাইটটি সৌদি আরবের জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে যায়।
বিষয়টি নিশ্চিত করে হজক্যাম্পের পরিচালক যুগ্ম সচিব মো. সাইফুল ইসলাম বলেন, আজ বিমানের তৃতীয় হজ ফ্লাইট (বিজি ৩০০৫) গেল। এ পর্যন্ত যারা হজে গেছেন, কোনো ধরনের সমস্যা হয়নি বলে আমরা জানতে পেরেছি।
চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এবার বাংলাদেশ থেকে হজ পালনের সুযোগ পাবেন ৫৭ হাজার ৫৮৫ জন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন।
গত রবিবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা মহামারির কারণে ২০২০ ও ২০২১ সালে বিদেশী নাগরিকদের জন্য হজযাত্রা বন্ধ ছিল। এবার হজযাত্রা উপলক্ষে সার্বিক প্রস্তুতি নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। এ বছর বাংলাদেশ থেকে যে ৫৭ হাজার ৫৮৫ জন হজযাত্রী সৌদি আরব যাবেন, তার ৫০ শতাংশ অর্থাৎ ২৮ হাজার ৭৯৩ জন হজযাত্রী পরিবহন করবে বিমান। তবে সরকারি প্রতিনিধিসহ ২৯ হাজার হজযাত্রী পরিবহনের পরিকল্পনা রয়েছে।