চঞ্চলকে শুভকামনা জানালেন অমিতাভ

1

এইতো মাস খানেক আগের কথা। বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন, বাদশাহ শাহরুখ খানদের সঙ্গে ‘কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চ ভাগাভাগি করলেন ঢাকার তারকা চঞ্চল চৌধুরী। এ সময় অমিতাভ বচ্চনের সঙ্গে কুশল বিনিময় করেছিলেন চঞ্চল। সেলফি তুলেছিলেন শাহরুখের সঙ্গে। এক মুহূর্তের সেই পরিচয় শুধু ওই মঞ্চে সীমাবদ্ধ থাকেনি। যার প্রমাণ মিললো বুধবার অমিতাভ বচ্চনের সোশ্যাল হ্যান্ডেলে। এদিন চঞ্চলের নতুন সিনেমার জন্য শুভকামনা জানিয়েছেন বলিউডের এই মেগাস্টার। সিনেমার নাম ‘পদাতিক’। নির্মাণ করছেন কলকাতার খ্যাতিমান নির্মাতা সৃজিত মুখার্জি।

ছবিটি নির্মিত হচ্ছে কিংবদন্তি চলচ্চিত্রকার মৃণাল সেনের জীবনী অবলম্বনে। যেখানে মৃণাল সেন রূপে পর্দায় দেখা যাবে চঞ্চল চৌধুরীকে। ছবিটির পোস্টার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে শেয়ার করেছেন অমিতাভ বচ্চন। সঙ্গে চঞ্চল ও সৃজিতের নাম উল্লেখ করে জানিয়েছেন শুভকামনা। চঞ্চলের সিনেমা নিয়ে অমিতাভ বচ্চনের পোস্ট দেখে উচ্ছ্বসিত, আপ্লুত বাংলাদেশের নেটিজেনরা। বিগ বি’কে ভালোবাসা জানানোর পাশাপাশি তারা গর্বিত অনুভব করছেন চঞ্চলের মতো শিল্পীর জন্য। তবে এ বিষয়ে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। কারণ, চঞ্চল চৌধুরী ব্যস্ত রয়েছেন তার সদ্য প্রয়াত বাবার প্রস্থান আনুষ্ঠানিকতা নিয়ে।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর মৃণাল সেনের প্রয়াণ দিবসে সিনেমাটির পূর্ণাঙ্গ ঘোষণা দেওয়া হয়। জানানো হয়, এর মুখ্য ভূমিকায় থাকছেন চঞ্চল। এমন গুরুত্বপূর্ণ চরিত্রে নিজ দেশের কাউকে নয়, বরং বাংলাদেশের চঞ্চলকে বেছে নেওয়ার কারণ জানিয়ে সৃজিত বলেছেন, ‘প্রথমত দুজনের মুখের মিল আছে। সেটা কাকতালীয়। কিন্তু মৃণালবাবুর মতোই চঞ্চলের চোখের দৃষ্টি অত্যন্ত ধারালো এবং সজাগ। এছাড়াও মৃণালবাবুর রাজনীতি চেতনা, তার যাপন এবং দৃষ্টিভঙ্গির সঙ্গেও চঞ্চলের প্রচুর মিল। সেটা কাকতালীয় হতে পারে। কিন্তু মিলটা আছে।’ ‘পদাতিক’-এ চঞ্চলের সঙ্গে দেখা যাবে কলকাতার মনামী ঘোষকে। চলতি মাসেই সিনেমাটির শুটিং শুরু হওয়ার কথা।