দৈনিক গৌড় বাংলা

মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

চক্ষু হাসপাতালে ফ্যাকো মেশিন সংযোজন

বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা পরিচালিত চক্ষু হাসপাতালের চিকিৎসা সেবার মান বৃদ্ধির লক্ষে ৮৭ লাখ টাকায় কেনা হয়েছে অত্যাধুনিক অ্যালকোন ফ্যাকো মেশিন।
এখন থেকে স্বল্প খরচে উন্নতমানের চিকিৎসা পাবে চক্ষু ছানি রোগীরা। এই মেশিনের মাধ্যমে হাতের স্পর্শ ছাড়াই চোখের ছানি অপারেশন করা হবে। এমনটাই জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সরবরাহকারী প্রতিষ্ঠান মেশিনটি হাসপাতালের ক্রয় কমিটির কাছে হস্তান্তর করেছে।
মেশিনটি হস্তান্তরের সময় চক্ষু হাসপাতালে উপস্থিত ছিলেন- জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা অন্ধ কল্যাণ সমিতির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমিন, সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হাকিম, ডা. দুররুল হোদাসহ অন্যরা।
আব্দুল হাকিম জানান, গরিব রোগীরা যাতে স্বল্প খরচে কম সময়ে উন্নত চোখের চিকিৎসা পায় সে লক্ষে আমরা টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে জেলা সিভিল সার্জনের প্রতিনিধি সমন্বয়ে ক্রয় কমিটি গঠন করে ৮৭ লাখ টাকায় আন্তর্জাতিক মানসম্পন্ন অ্যালকোনের ফ্যাকো মেশিন ক্রয় করেছি। আগামীকাল  শুক্রবার থেকে চক্ষু হাসপাতালে সাধারণ রোগীরা এটির সেবা পাবে। তাছাড়া আমাদের বিনামূল্যে চক্ষু ছানি অপারেশন কার্যক্রমও আরো গতিশীল হবে।
এসময় সেখানে উপস্থিত ছিলেন- প্রতিষ্ঠানটির নির্বাহী কমিটির কোষাধ্যক্ষ আলহাজ মতিউর রহমান বরজাহান, হাসপাতালটির চিকিৎসক ডা. রোমানা আফরোজ লেয়া, ডা. আজিজুর রহমান আলম, ডা. তৌহিদুল ইসলাম সুজন, হাসপাতালটির প্রশাসনিক কর্মকর্তা মো. ইউসুফ আলিসহ অন্যরা।

About The Author