চকপাড়া সীমান্তে বিজিবির অভিযান : আড়াই কেজি হেরোইনসহ একজন আটক

7

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চকপাড়া সীমান্তে অভিযান চালিয়ে প্রায় আড়াই কেজি হেরোইনসহ একজনকে আটক করেছে বিজিবি। আটককৃত ব্যক্তি হলেন- জেলার শিবগঞ্জ উপজেলার নলডুবরী শান্তিমোড়ের তৈয়মুর রহমানের ছেলে মো. মিজানুর রহমান (২৭)। শনিবার ভোর ৫টায় এ অভিযান চালান ৫৯ বিজিবির রহনপুর ব্যাটালিয়নের সদস্যরা। বিজিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, নিজস্ব তথ্যের ভিত্তিতে গতকাল শনিবার ভোর ৫টায় চকপাড়া বিওপির হাবিলদার মো. ফিরোজ আহমেদের নেতৃত্বে টহল দল বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮৪ মেইন হতে আনুমানিক দেড় কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে নলডুবরী শান্তিমোড় নামক স্থানে অভিযান চালায়। এ সময় ২.৪২০ কেজি হেরোইনসহ মো. মিজানুর রহমানকে আটক করা হয়। হেরোইনসহ আটক মিজানুরের ব্যাপারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ প্রক্রিয়াধীন বলে ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এ ব্যাপারে ৫৯ বিজিবির রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভারতীয় চোরাকারবারিরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে।