ঘরের মাঠে পয়েন্ট হারাল পিএসজি

8

নিজেদের ভুলে শুরুতে পিছিয়ে পড়া পিএসজি দুই মিনিটে দুই গোল করে এগিয়ে গিয়েছিল। জেগেছিল জয়ে ফেরার আশা। কিন্তু শেষ রক্ষা হয়নি। বোর্দোর বিপক্ষে পয়েন্ট হারিয়েছে টমাস টুখেলের দল। পিএসজির মাঠে শনিবার রাতে লিগ ওয়ানের ম্যাচটি ২-২ ড্র হয়। আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ার পর সমতা টানেন নেইমার। মোইজে কিন পিএসজিকে এগিয়ে নেওয়ার পর বোর্দোর পয়েন্ট নিশ্চিত করেন ইয়াসিন আদলি। লিগে পরপর দুই ম্যাচে পয়েন্ট হারাল শিরোপাধারীরা।

টানা আট জয়ের পর গত সপ্তাহে মোনাকোর মাঠে ৩-২ গোলে হেরেছিল তারা। ঘরের মাঠে দশম মিনিটে তিমোথি পেম্বেলের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে পিএসজি। প্রতিপক্ষের কর্নার হেডে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল পাঠান তরুণ এই ফরাসি ডিফেন্ডার। তিন মিনিট পর সমতায় ফিরতে পারতো তারা। কিন্তু ডি-বক্সের ভেতর থেকে আলেস্সান্দ্রো ফ্লোরেন্সির বুলেট গতির শট এক হাতে ফেরান সফরকারী গোলরক্ষক। ২৭তম মিনিটে সফল স্পট-কিকে সমতা ফেরান নেইমার।

লিগ ওয়ানে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এটি ৫০তম গোল। ডি-বক্সে তিনি নিজে ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টি দিয়েছিলেন রেফারি। পরের মিনিটে নেইমারের জোরালো শট গোলরক্ষক ফেরানোর পর পেয়ে যান কিন, ফাঁকা জালে বল পাঠিয়ে দলকে এগিয়ে নেন তরুণ এই ইটালিয়ান ফরোয়ার্ড। একটু পর কিলিয়ান এমবাপের শট পোস্টে লাগলে ব্যবধান বাড়েনি। দ্বিতীয়ার্ধের শুরুতে এই ফরাসি ফরোয়ার্ড বল জালে পাঠালেও অফ সাইডের কারণে গোল মেলেনি।

৬০তম মিনিটে সমতা ফেরায় সফরকারীরা। ডি-বক্সের মাথা থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন দুই মিনিট আগেই বদলি নামা ইয়াসিন। দারুণ জমে ওঠা ম্যাচের শেষ ১০ মিনিটে দুই দলই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল একাধিকবার, কিন্তু কাজে লাগাতে পারেনি কেউই। ১২ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। ১৬ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে বোর্দো। এক ম্যাচ কম খেলে ২২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিল।