দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ঘরের মাঠে অপেক্ষা বাড়ল পিএসজির

শিরোপার হাতছানিতে মাঠে নেমে যেন চেনা পথটা হারিয়ে ফেলল পিএসজি। অবনমন এড়ানোর লড়াইয়ে থাকা লা হাভ্রের বিপক্ষে পিছিয়ে পড়ল দুই দফায়। ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত হার এড়াতে পারলেও, আপাতত লিগের মুকুট ধরে রাখা নিশ্চিত করতে পারল না লুইস এনরিকের দল। ঘরের মাঠে শনিবার রাতে লিগ আঁর ম্যাচে ৩-৩ গোলে ড্র করেছে শিরোপাধারীরা। এই ড্রয়ের পর লিগ টেবিলে দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর চেয়ে ১২ পয়েন্টে এগিয়ে গেল পিএসজি। জিতলেই তিন ম্যাচ হাতে রেখে নিশ্চিত শিরোপা-সরল এই সমীকরণে খেলতে নেমে ১৯তম মিনিটে পিছিয়ে পড়ে পিএসজি। বক্সের বাঁদিক থেকে বাঁ পায়ের শটে গোলটি করেন কোত দি ভোয়ার ডিফেন্ডার ক্রিস্টোফার। ১০ মিনিট পরেই অবশ্য সমতায় ফেরে স্বাগতিকরা।

কাছ থেকে ডান পায়ের শটে গোলটি করেন তরুণ ফরাসি ফরোয়ার্ড বার্কোলা। যদিও সেই স্বস্তি তাদের বেশিক্ষণ স্থায়ী হয়নি; ঘানার ফরোয়ার্ড আন্দ্রে আইয়ুর গোলে ফের এগিয়ে যায় হাভ্রে। দ্বিতীয়ার্ধের শুরুতেই উসমান দেম্বেলেকে তুলে দলের সবচেয়ে বড় তারকা কিলিয়ান এমবাপেকে নামান কোচ এনরিকে। তবে এই অর্ধের শুরুতে তাদের আক্রমণে তেমন ধার ছিল না। উল্টো ৬১তম মিনিটে গিনির মিডফিল্ডার আব্দুলাই তুরের সফল স্পট কিকে ব্যবধান বাড়িয়ে স্মরণীয় এক জয়ের সম্ভাবনা জাগায় হাভ্রে। ৭৮তম মিনিটে ব্যবধান কমিয়ে পিএসজিকে লড়াইয়ে রাখেন মরক্কোর ডিফেন্ডার আশরাফ হাকিমি। কিন্তু আরেকটি গোলের দেখা আর মেলে না, তাতে গত সেপ্টেম্বরের পর লিগে প্রথম হারের শঙ্কা বাড়তে থাকে পিএসজি শিবিরে।

অবশেষে যোগ করা সময়ের পঞ্চম মিনিটে হেডে দলকে কাক্সিক্ষত গোল উপহার দেন বদলি ফরোয়ার্ড গনসালো রামোস। ৩১ ম্যাচে ২০ জয় ও ১০ ড্রয়ে পিএসজির পয়েন্ট এখন ৭০। এক ম্যাচ কম খেলা মোনাকোর পয়েন্ট ৫৮। রোববার লিওঁর মাঠে খেলবে মোনাকো। এই ম্যাচে তারা জিততে ব্যর্থ হলেই পিএসজির দ্বাদশ লিগ শিরোপা নিশ্চিত হয়ে যাবে। এই ম্যাচেই চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করতে পারলে চ্যাম্পিয়ন্স লিগ ও ফরাসি কাপে পূর্ণ মনোযোগ দিতে পারতো পিএসজি। সেটাতো হলোই না, উল্টো ইউরোপ সেরার মঞ্চে মাঠে নামার আগে দুর্বল হাভ্রের বিপক্ষে এই হোঁচট এনরিকের দলের জন্য একটা ধাক্কাই বটে। আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের প্রথম লেগে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে খেলবে পিএসজি।

About The Author