দৈনিক গৌড় বাংলা

সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি

গোমস্তাপুর-নাচোলে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে অবহিতকরণ সভা করলেন চাঁপাইনবাবগঞ্জের

জেলা প্রশাসক

গোমস্তাপুরে সর্বজনীন পেনশন স্কিম সম্পর্কে বক্তব্য দিচ্ছেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও নাচোল উপজেলায় সর্বজনীন পেনশন স্কিম ইউনিয়ন পর্যায়ে সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে অবহিতকরণ সভা করেছেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। এসময় তিনি দুস্থ ও অসহায় মানুষদের মধ্যে ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেন।
মঙ্গলবার (০৯ এপ্রিল) বেলা ১১টায় গোমস্তাপুরে ও বেলা ১২টায় নাচোল উপজেলায় তিনি সভা দুটিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন।
গোমস্তাপুর ইউনিয়নের আশ্রায়ন প্রকল্প এলাকা গঙ্গলপুরে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নিশাত আনজুম অনন্যা।
সর্বজনীন পেনশন স্কিম কর্মসূচির ওপর তথ্য উপাত্ত তুলে ধরেন সোনালী ব্যাংক রহনপুর শাখার ব্যবস্থাপক নাসির উদ্দিন। এ সময় অন্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার আব্দুল্লা আল মামুন, গোমস্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম।
অন্যদিকে নাচোল উপজেলায় আশ্রয়ন প্রকল্পের সুবিধাভোগীদের সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিত করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাচোল উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকার।
প্রধান অতিথি জেলা প্রশাসক গালিভ খাঁন বলেন-মাননীয় প্রধানমন্ত্রী সার্বক্ষণিক জনগণের জন্য কাজ করেন। সাধারণ মানুষ যেন ভবিষ্যতের জন্য অর্থ সঞ্চয় করতে পারেন সেজন্য তিনি সর্বজনীন পেন স্কিম চালু করেছেন। আমি বিশ^াস করি প্রান্তিক মানুষের মধ্যে এই পেনশন স্কিম ব্যাপক সাড়া ফেলবে। জনগণ এই চারটি স্কিমের আওতায় অর্থনৈতিক ও ভবিষ্যৎ নিরাপত্তার মধ্যে থাকবে। জেলা প্রশাসক বলেন-প্রধানমন্ত্রী প্রান্তিক মানুষের জন্য কাজ করছেন। তার প্রমান হচ্ছে আশ্রয়ান প্রকল্পের এই যে বাড়ি। এই বাড়ির মালিক আপনারা। সকল মানুষের স্বপ্ন থাকে নিজের জমিতে নিজের একটি বাড়ি, প্রধানমন্ত্রী আপনাদের সেই স্বপ্ন পূরণ করেছেন। আপনারা বাড়িগুলো দেগভাল করবেন।
পরে তিনি উপজেলা গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের নিচে হেল্পডেক্স ও রেজিস্ট্রেশন বুথের ফিতা কেটে উদ্বোধন করেন।

নাচোলে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ করছেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

এ ছাড়াও এই স্থানে দুস্থ অসহায় মানুষদের মধ্যে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

About The Author

This will close in 0 seconds