গোমস্তাপুর ও শিবগঞ্জে সামাজিক সম্প্রীতি কমিটির সভা

10

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও শিবগঞ্জে সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার এ সভা অনুষ্ঠিত হয়।
গোমস্তাপুর : সকালে উপজেলা সভাকক্ষে এ সভার আয়োজন করে উপজেলা প্রশাসন। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন।
সভায় বক্তব্য দেনÑ সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমান, অপর সাবেক সংসদ সদস্য ও গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা, রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খান, গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমাস আলী সরকার, সাবেক মেয়র তারিক আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি সাবিহা সবনম কেয়া, গোমস্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামালউদ্দিন, পার্বতীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেনসহ অনেকে।
শিবগঞ্জ : উপজেলা প্রশাসনের সামাজিক সম্প্রীতি কমিটির সভা সোমবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াতের সভাপতিত্বে বক্তব্য দেনÑ উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন, শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস ও বীর মুক্তিযোদ্ধা বজলুর রশিদ সনুসহ অন্যরা। এছাড়া সভায় মসজিদের ইমাম, পূজা উদ্যাপন কমিটির প্রতিনিধি, ইউপি চেয়ারম্যান ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি সমাজে বসবাসকারী অনেক ধর্ম, ভাষা ও জাতির মধ্যে পরস্পর ঐক্য, সংহতি ও সহযোগিতার মনোভাব। মানবসমাজে শান্তি প্রতিষ্ঠার লক্ষে ভ্রাতৃত্ববোধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।