গোমস্তাপুর ও নাচোলে কৃষি প্রণোদনার বীজ সার বিতরণ

17

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও নাচোল উপজেলায় সরকারের কৃষি প্রণোদনার বীজ ও সার বিতরণ করা হয়েছে। সোমবার এসব বিতরণ করা হয়।
গোমস্তাপুর : গোমস্তাপুরে কৃষি প্রণোদনার মাসকালাইয়ের বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে কৃষকদের মধ্যে এগুলো বিতরণ করা হয়।
গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেনÑ সাবেক সংসদ সদস্য ও গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা, রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খান, গোমস্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকার, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুর রাজ্জাক, উপ-সহকারী কৃষি কর্মকর্তা তৌহিদুল ইসলাম।
উল্লেখ্য, ২০২২-২৩ অর্থবছরে খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় মাসকালাইয়ের উৎপাদন বৃদ্ধির লক্ষে পাঁচশ প্রান্তিক কৃষককে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার প্রদান করা হয়। এর মধ্যে প্রত্যেক কৃষককে ৫ কেজি মাসকালাই বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার প্রদান করা হয়।
নাচোল : নাচোল উপজেলার ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৭০০ কৃষকের মধ্যে ৫ কেজি করে মাসকালাই বীজ, ১০ কেজি করে ডিএপি ও ৫ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়। সোমবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেনÑ পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নি, উপজেলা কৃষি অফিসার বুলবুল আহম্মেদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মতিউর রহমানসহ কৃষি অফিসের অন্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।