দৈনিক গৌড় বাংলা

সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

গোমস্তাপুর ও নাচোলের ১০০ সুবিধাভোগীকে প্রণোদনা দিল প্রয়াস

চাঁপাইনবাবগঞ্জে বিডি রুরাল ওয়াশ ফর এইচসিডি প্রকল্পের আওতায় প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির গোমস্তাপুর ও নাচোলের ৬টি ইউনিটে প্রণোদনা প্রদান করা হয়েছে। রবিবার সকালে প্রথমে গোমস্তাপুরে ৩টি এবং পরে দুপুরে নাচোলের ৩টি ইউনিটের মোট ১০০ সুবিধাভোগীকে এই প্রণোদনা দেয়া হয়েছে।
প্রয়াসের কনিষ্ঠ সহকারী পরিচালক আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রণোদনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- প্রয়াসের পরিচালক আলেয়া ফেরদৌস। এসময় আরো উপস্থিত ছিলেন- সহকারী পরিচালক জুলফিকার আলী, গোমস্তাপুর অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান, ৬টি ইউনিটের ব্যবস্থাপকগণসহ কর্মকর্তা ও উপকারভোগীরা।
প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির আয়োজনে অনুষ্ঠানটির সহযোগিতা করেছে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)।
সভায় সহকারী পরিচালক জুলফিকার আলী বলেন, বিডি রুরাল ওয়াশ ফর এইচসিডি প্রকল্পের আওতায় গোমস্তাপুর ও নাচোলের ৬টি ইউনিটে প্রণোদনা প্রদান করা হয়েছে। যারা প্রকল্পের আওতায় ঋণ নিয়ে দুই গর্তবিশিষ্ট টয়লেট বানিয়েছেন, তাদের মধ্যে ১০০ জনকে আজ  রবিবার অফেরতযোগ্য ৩ হাজার টাকা প্রণোদনা দেয়া হয়। পর্যায়ক্রমে প্রকল্পের সকল সুবিধাভোগীকে এই প্রণোদনা দেয়া হবে।
উল্লেখ্য, নিরাপদ ব্যবস্থাপনায় পানি ও স্যানিটেশন, হাত ধোয়া, মাসিক স্বাস্থ্যবিধি ব্যবস্থাপনা ও শিশুর জন্য উন্নত ওয়াশ আচরণ- এই ৫টি বিষয়ে কাজ করছে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর বিডি রুরাল ওয়াশ ফর এইচসিডি প্রকল্প। প্রকল্পটি বাস্তবায়ন করছে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি। এছাড়াও রেডিও মহানন্দায় পাক্ষিক অনুষ্ঠান চলমান আছে।

About The Author