গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ্যাম্বুলেন্স এলেও সেবা পাচ্ছে না রোগীরা

70

indexচাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ প্রায় ১ বছর পর স্বাস্থ্য মন্ত্রণালয় নতুন একটি এ্যাম্বুলেন্স বরাদ্দ দেয়। কিন্তু বরাদ্দ দেয়ার ১৫ দিন অতিবাহিত হলেও এর সেবা পাচ্ছে না রোগীরা। গত ১৭ অক্টোবর স্বাস্থ্যমন্ত্রী  মোহাম্মদ নাসিম মন্ত্রণালয়ে এক অনুষ্ঠানে এর চাবি তুলে দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পকল্পনা কর্মকর্তা ডা. জাহাঙ্গীর আলমের নিকট। গত ১৮ অক্টোবর ঢাকা থেকে এ্যাম্বুলেন্সটি গোমস্তাপুরে নিয়ে আসা হয়। এ্যাম্বুলেন্সটি ঢাকা থেকে নিয়ে আসার পর থেকে গ্যারেজ বন্দী হয়ে রয়েছে। এদিকে এ্যাম্বুলেন্স চালক মোহাইমেনুল হক ডেপুটেশনে সদর হাসপাতালে থাকার পর গত ২৫ অক্টোবর পূনরায় গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেছেন। গত ২১ অক্টোবর রহনপুর পৌর এলাকার খয়রাবাদ মহল্লার এক নবজাতককে অক্সিজেন সম্বলিত এ্যাম্বুলেন্সের অভাবে যথাসময়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে না পারায় নবজাতকটির মৃত্যু হয় হয়েছে।
এখনও এ্যাম্বুলেন্সটির সেবা চালু না হওয়া প্রসঙ্গে সিভিল সার্জন ডা. প্রধান আবুল কালাম আজাদ জানান, গত ২৩ অক্টোবর এ্যাম্বুলেন্স সেবা চালু করতে চালক নিয়োগ দেয়া হয়েছে। এ বিষয়ে তিনি স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের পরামর্শ দেন।
এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পকল্পনা কর্মকর্তা ডা. জাহাঙ্গীর আলম জানান, স্থানীয় সংসদ সদস্য মহোদয় এ্যাম্বুলেন্স সেবা দ্রুত চালু করার নির্দেশ দিয়েছেন কিন্তু কিছু দাপ্তরিক কাজ বাকি থাকায় তা চালু করতে বিলম্ব হচ্ছে।
গোমস্তাপুর উপজেলাবাসীর কথা বিবেচনা করে এ্যাম্বুলেন্সটি দ্রুত চালুর জন্য দাবি জানিয়েছেন উপজেলাবাসী।