দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

গোমস্তাপুরে ২ মাংস বিক্রেতাকে অর্থদণ্ড

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে অসুস্থ গরু জবাই করে অন্যত্র বিক্রির উদ্দেশ্যে নেওয়ার পথে দুই মাংস ব্যবসায়ীকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড দেয়া হয়েছে। গত বৃহস্পতিবার রাত ১০ টার দিকে রহনপুর পৌরসভার বড়বাজারস্থ বেইলি ব্রিজ এলাকা থেকে তাদের আটক করা হয় এবং মাংস জব্দ করা হয়। ব্যবসায়িদ্বয় হলেন নাচোল উপজেলার করমজা গ্রামের আবুল হোসেন ও একই উপজেলার বেনীপুর গ্রামের তোফাজ্জুল হকের ছেলে টুটুল। তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
স্থানীয় ও উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের সহযোগিতায় এই আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নিশাত আনজুম অনন্যা।
ভ্রাম্যমাণ আদালত সূত্র ও স্থানীয়রা জানায়, গত বৃহস্পতিবার রাতে ওই দুই ব্যবসায়ী উপজেলার বাঙ্গাবাড়ী ইউনিয়নের শিশাটোলা গ্রাম থেকে অসুস্থ গরু জবাই করে মাংস পিকআপ পরিবহনে রাজশাহীতে বিক্রির উদ্দেশ্য নিয়ে যাচ্ছিলেন। পথে রহনপুর বেইলী ব্রিজের কাছে স্থানীয়রা পিকআপটি আটক করে স্থানীয় প্রশাসনকে খবর দেন।
খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিশাত আনজুম অনন্যা ও প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাওসার আলী ঘটনাস্থলে আসেন এবং মাংস গুলো প্রাথমিকভাবে পরীক্ষা করা হয়। এ সময় তাদের স্বীকারোক্তি ও উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের অনুমতি না থাকায় আবুল হোসেন ও টুটুলকে ২৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। পরে জব্দকৃত এসব মাংস পুতে ফেলা হয়।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাওসার আলী জানান, অসুস্থ গরুর মাংসের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে। এর ফলাফল আসলেই গরুটি কি রোগে আক্রান্ত ছিল তা জানা যাবে। জরিমানার পাশাপাশি ওই মাংস বিক্রেতা এবং কসাইকে সর্তক করা হয়েছে।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *