গোমস্তাপুরে শিশু আম্বিয়াকে দেখতে গেলেন ইউএনও

20

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে মস্তিষ্কে অতিরিক্ত পানি (হাইড্রোসেফালাস) রোগে আক্রান্ত শিশু আম্বিয়ার খোঁজ নিলেন গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন। বুধবার বিকেলে তিনি উপজেলার মরিচাডাঙ্গা গোপালনগর গ্রামে শিশুটিকে দেখতে যান।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অসুস্থ আম্বিয়ার বাবা আজিজুল ও মা নাসরিন বেগমের সঙ্গে কথা বলেন। এছাড়া চিকিৎসার ব্যাপারে খোঁজ নেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হাবিবুর রহমান ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলাম এসময় তার সঙ্গে ছিলেন।
পরে আম্বিয়ার পরিবারকে আর্থিক সহায়তা ও খাদ্যসামগ্রী তুলে দেন ইউএনও আসমা খাতুন। পরবর্তীতে অসুস্থ শিশু আম্বিয়ার পাশে থাকবেন বলে আশস্ত করেন তিনি।
উল্লেখ্য, চার মাসের আম্বিয়া জন্মের পর থেকে সে হাইড্রোসেফালাস অর্থাৎ মস্তিষ্কে অতিরিক্ত পানি রোগে আক্রান্ত। অর্থের অভাবে উন্নত চিকিৎসা করতে পারেনি পরিবারটি। গত রবিবার রাতে স্থানীয় এক গণমাধ্যমকর্মী সামাজিক যোগাযোগ ফেসবুকে শিশুটির দৃষ্টি আকর্ষণ করে সহায়তার আবেদন করেন। ওই লেখাটি (স্ট্যাটাস) সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলমের নজরে পড়ে। পরে তিনি আক্রান্ত শিশু আম্বিয়ার খোঁজ নিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক উম্মে কুলসুমকে নির্দেশ দিলে গত সোমবার সন্ধ্যায় তিনি উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলামকে সঙ্গে নিয়ে আক্রান্ত শিশুর বাড়িতে যান। সেখানে পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে আশস্ত করেন।