গোমস্তাপুরে মহানন্দা পল্লী উন্নয়ন সংস্থার পরিচালকসহ গ্রেপ্তার ৩

20

চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের কাউন্সিল বাজারে মহানন্দা পল্লী উন্নয়ন সংস্থার পরিচালকসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মহানন্দা পল্লী উন্নয়ন সংস্থায় মানুষের জমাকৃত কোটি টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাতের অভিযোগে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার রাত সাড়ে ৯টায় গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের কাউন্সিল বাজারে অভিযান চালায়। অভিযানে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার কাছিয়াবাড়ী গ্রামের মৃত মাহাবুবুল আলমের ছেলে সংস্থাটির পরিচালক মো. ওয়াহিদুজ্জামান (৪২), দুর্গাপুর গ্রামের মো. মোয়াজ্জেম হোসেনের ছেলে মাঠকর্মী মো. শিমুল আলী (২৮) ও ঘাটনগর গ্রামের মো. আনিরুল ইসলামের ছেলে সংস্থাটির অফিস সহকারী মো. ফিরোজ আলী (২৪)কে গ্রেপ্তার করা হয়।
র‌্যাব আরো জানায়, অধিক মুনাফার লোভ দেখিয়ে গরিব অসহায় লোকদের টাকা বিনিয়োগ এবং ঋণ নেয়ার জন্য প্রলোভন দেয়। গ্রাহকরা তাদের প্রতারণার শিকার হয়ে টাকা জমা রাখে। একপর্যায়ে গ্রাহকের জমাকৃত ৩ কোটি টাকা হাতিয়ে নেয়। অসংখ্য ভুক্তভোগী গ্রাহকের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৫, চাঁপাইনবাগঞ্জের চৌকশ গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে এ বিষয়ে ছায়া তদন্ত শুরু করে। ছায়া তদন্তের একপর্যায়ে মহানন্দা পল্লী উন্নয়ন সংস্থার পরিচালকসহ ৩ জন সদস্যকে গ্রেপ্তার করা হয়। এসময় ১০০টি পাশবই, চেক/লোন রেজিস্টার ৯টি, ব্লাঙ্ক চেক ৫টি, মোবাইল ফোন ৪টি ও বিভিন্ন প্রকার ৮টি সিল জব্দ করা হয়। এ ব্যাপারে গোমস্তাপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।